পাসে সেরা ময়মনসিংহ, পিছিয়ে বরিশাল

prothomalo-bangla_2021-12_d6d08c66-704f-45c6-80f6-6877f68b3d19_6__.png

ডেস্ক রিপোর্ট : এবারের ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন শুধু এসএসসি পরীক্ষায় গড় পাসের হারকে ছাড়িয়ে গিয়ে পাসের হারে শীর্ষে অবস্থান দখল করেছে নতুন প্রতিষ্ঠিত ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। এই বোর্ডে গড় পাসের হার ৯৭ দশমিক ৫২।

অন্যদিকে পাসের হারে পিছিয়ে আছে বরিশাল শিক্ষা বোর্ড। এই বোর্ডে পাসের হার ৯০ দশমিক ১০। অবশ্য ফলের সর্বোচ্চ জিপিএর দিক থেকে বরাবরের মতো এবারও শীর্ষে আছে ঢাকা শিক্ষা বোর্ড। এই বোর্ডে জিপিএ ৫ পেয়েছে ৪৯ হাজার ৫৩০ জন।

আজ বৃহস্পতিবার এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এর মধ্যে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এসএসসি পরীক্ষায় গড় পাসের হার ৯৪ দশমিক শূন্য ৮। গতবার এই হার ছিল ৮৩ দশমিক ৭৫।

আরও পড়ুন : এসএসসিতে ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৯৭.৫২ শতাংশ

সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ, ডেমরা, ৩০ ডিসেম্বর

ছবি: দীপু মালাকার
আনুষ্ঠানিকভাবে এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১০টার পর গণভবন থেকে ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে তিনি এই ফলাফল প্রকাশ করেন। পরে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সংবাদ সম্মেলন করে ফলাফলের তথ্য তুলে ধরেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

প্রকাশিত ফল অনুযায়ী, এ বছর গড় পাসের হার ঢাকা শিক্ষা বোর্ডে ৯৩ দশমিক ১৫, রাজশাহী শিক্ষা বোর্ডে ৯৪ দশমিক ৭১, কুমিল্লা শিক্ষা বোর্ডে ৯৬ দশমিক ২৭, যশোর শিক্ষা বোর্ডে ৯৩ দশমিক শূন্য ৯, চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ৯১ দশমিক ১২, সিলেট শিক্ষা বোর্ডে ৯৬ দশমিক ৭৮ এবং দিনাজপুর শিক্ষা বোর্ডে ৯৪ দশমিক ৮০।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top