যত প্রতিকূলতা আসুক লক্ষ্য থেকে বিচ্যুত হব না : তাপস

170356kalerkantho.gif

ডেস্ক রিপোর্ট : যত প্রতিকূলতায় আসুক, সমস্যা আসুক না কেন, সুনির্দিষ্ট লক্ষ্য থেকে বিচ্যুত না হওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ মঙ্গলবার নগর ভবনের মেয়র হানিফ অডিটরিয়ামে অনুষ্ঠিত কর্পোরেশনের দ্বিতীয় পরিষদের ৫ম বোর্ড সভায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এই প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, আমাদের প্রধানমন্ত্রী যে লক্ষ্য স্থির করে দিয়েছেন, সেটাই আমাদের লক্ষ্য। সে লক্ষ্য পূরণে তিনি এ করোনা মহামারির মাঝেও মানব উন্নয়ন সমীক্ষা-২০২০ এ দুই ধাপ এগিয়েছি। জনগণের কাছে এসব ইতিবাচক অগ্রগতি আপনাদেরকে তুলে ধরতে হবে। এসব অগ্রগতিই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বের প্রতিফলন। তাঁর বলিষ্ঠ নেতৃত্বে আমরা এগিয়ে চলেছি। সুতরাং আমরা সেই লক্ষ্য থেকে কোনোভাবে বিচ্যুত হবো না। যত প্রতিকূলতা আসুক, যত সমস্যা আসুক ইনশাল্লাহ আমরা ঐক্যবদ্ধ থেকে প্রতিহত করব এবং উন্নত বাংলাদেশের উন্নত রাজধানী হিসেবে ঢাকাকে আমরা গড়ে তুলব।

এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস কর্মকর্তাদের উদ্দেশ্য করে বলেন, আমরা যে লক্ষ্য নিয়ে এগিয়ে চলেছি সে লক্ষ্যে আপনাদেরকে গতিশীল হতে হবে। আমরা এখনও সে গতি সঞ্চার করতে পারিনি। আমি আশা করি সেই গতি সঞ্চারে আপনারা আরো বেশি উদ্যোমী হবেন, উদ্যোগী হবেন।

অবকাঠামো রাস্তা সংস্কার ফুটপাত নর্দমা নির্মাণের যে কার্যক্রমগুলো রয়েছে সেগুলো সময় মতো সম্পন্ন হয়নি বরং অনিশ্চয়তা দেখা দিচ্ছে জানিয়ে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস প্রকৌশল বিভাগকে উদ্দেশ্য করে বলেন, আপনারা সূচি নির্ধারণ করে কাজগুলো সম্পন্ন করুন। আর কোনো সময় বৃদ্ধি করা হবে না। নির্ধারিত সময়সীমার মধ্যে ঠিকাদাররা কাজ সম্পন্ন করে তারপরে বিল পাবে। সে বিষয়টি নিশ্চিত করবেন। যাতে করে আমরা নতুন কাজগুলো যথাসময়ে শুরু করতে পারি।

এ সময় তিনি কাউন্সিলরবৃন্দসহ উপস্থিত সকলকে ইংরেজি নববর্ষের আগাম শুভেচ্ছা জানান।

পরে বোর্ড সভার আলোচ্য সূচি অনুযায়ী ৯ সদস্য বিশিষ্ট বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটি গঠন করা হয়। এ সময় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এক এক ৯ সদস্যবিশিষ্ট কমিটির সদস্যদের নাম প্রস্তাব করলে উপস্থিত সকলে একযোগে তা অনুমোদন করেন।

৪৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ শহীদ উল্লাহকে সভাপতি করে গঠিত বাজার মূল্য পর্যবেক্ষণ, মনিটরিং ও নিয়ন্ত্রণ বিষয়ক স্থায়ী কমিটির বাকি সদস্যরা হলেন সাধারণ আসনের ৬৪নং ওয়ার্ডের মো. মাসুদুর রহমান মোল্লা, ৬৮ নং ওয়ার্ডের মাহমুদুল হাসান, ৫০নং ওয়ার্ডের মাসুদ মোল্লা, ২২নং ওয়ার্ডের জিন্নাত আলী, ৬১নং ওয়ার্ডের মো. জুম্মন মিয়া এবং সংরক্ষিত আসনের ১৫নং ওয়ার্ডের নাজমা বেগম, ২১নং সংরক্ষিত আসনের সেলিনা খান ও ২ নং সংরক্ষিত আসনের মাকসুদা শমসের।

মন্তব্য

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top