কোহলির পর ৫৬ রানে ৭ উইকেট হারাল ভারত

1aafcf9f04ab1acc714dcacaa4a1d094-5e42c309e7d28.jpg

ডেস্ক রিপোর্ট :   ভারতের জন্য কাল হয়ে দাঁড়াল বিরাট কোহলির রান আউট।অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টে গতকাল শেষ সেশনে সেঞ্চুরির স্বপ্ন দেখানো বিরাট কোহলি অজিঙ্কা রাহানের সঙ্গে ভুল–বোঝাবুঝিতে রানআউট হওয়ার আগে ভারতের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১৮৮।শুরুতেই পৃথ্বী শ আর মায়াঙ্ক আগারওয়ালের উইকেট হারিয়ে ফেলা, ভারতীয় দল ততক্ষণে ঘুরে দাঁড়ানোর কাজটা বেশ ভালোভাবেই করে ফেলেছে। কিন্তু যে গোধূলিবেলা নিয়ে শঙ্কাটা ছিল, সেই শঙ্কাই সত্যি হয়েছে ভারতের।

কাল ৬ উইকেটে ২৩৩ রান নিয়ে দিন শেষ করা ভারত আজ দ্বিতীয় দিনের শুরুতে টিকতে পেরেছে মাত্র ২৫ বল। এই সময় স্কোরবোর্ডে ১১ রান তুলতেই বাকি ৪ উইকেট হারিয়েছে কোহলির দল।২৪৪ রানে শেষ হয়েছে ভারতের প্রথম ইনিংস।প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেটে ২৯ রান তুলেছে অস্ট্রেলিয়া। ম্যাথু ওয়েড (৮) ও জো বার্নসকে (৮) তুলে নেন ভারতের পেসার যশপ্রীত বুমরা।বুমরাও ভালো শুরু এনে দেন ভারতকে।

কোহলির ১৮০ বলে করা ৭৪ রানই ভারতের প্রথম ইনিংসের সর্বোচ্চ সংগ্রহ। এর পাশাপাশি চেতেশ্বর পূজারার ১৬০ বলে ৪৩ আর রাহানের ৯২ বলে ৪২ রান ছাড়া বলার মতো আর কোনো স্কোরই নেই ভারতের।কোহলি ফেরার পর নির্দিষ্ট করে বললে ৫৬ রান ৭ উইকেট হারিয়েছে ভারত। কাল দিন শেষে পরাজিত ঋদ্ধিমান সাহা আর রবিচন্দ্র অশ্বিন আজ ফিরেছেন যথাক্রমে ৯ ও ১৫ রানে।এর পরের তিন ব্যাটসম্যান উমেশ যাদব, যশপ্রীত বুমরা আর মোহাম্মদ শামি ছিলেন যেন পদ্মপাতায় জল।

অস্ট্রেলিয়ার পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নিয়ে ভারতীয় ব্যাটিংকে কাঁপিয়েছেন মিচেল স্টার্ক। তিনি ২১ ওভার বোলিং করে ৫ মেডেনে ৫৩ রান দিয়েছেন তিনি। ৪৮ রানে ৩ উইকেট নিয়েছেন প্যাট কামিন্স।১টি করে উইকেট নিয়েছেন জশ হ্যাজলউড আর নাথান লায়ন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top