রমনা কালী মন্দিরের ভবন উদ্বোধন করলেন ভারতের রাষ্ট্রপতি

download-4-12.jpg

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ সফররত ভারতের রাষ্ট্রপতি রাজনাথ কোবিন্দ রাজধানীর রমনা কালী মন্দিরের একটি ভবন উদ্বোধন করেছেন। শুক্রবার (১৭ ডিসেম্বর) সকালের ভবনটির উদ্বোধন করেন তিনি।

ভবন উদ্বোধনের পর ভারতের রাষ্ট্রপতি মন্দিরে পূজা অর্চনার পাশাপাশি মন্দির কমিটির সদস্যদের সঙ্গে মতবিনিময় করেন।

রমনা কালী মন্দিরের কার্যনির্বাহী কমিটির সভাপতি উৎপল সাহা জানান, অপারেশন সার্চলাইটে পাকিস্তান সেনাবাহিনী রমনা কালী মন্দির ও শ্রী মা আনন্দময়ী আশ্রম ধ্বংস করে দেয়। ওই দিন মন্দিরের আশপাশের অসংখ্য বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়। হত্যা করা হয় বাসিন্দাদের। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার কারণে মন্দিরটি পুনরায় সংস্কার করা গেলো।

আরও পড়ুন : সৈকতে আনন্দ উচ্ছ্বাসে মেতেছেন দেশি-বিদেশি পর্যটক

উল্লেখ্য, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে তিন দিনের রাষ্ট্রীয় সফরে গত বুধবার সকালে ঢাকায় আসেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ঢাকায় পৌঁছানোর পর ওই দিন বেলা সাড়ে ১১টার দিকে বিমানবন্দরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ তাকে স্বাগত জানান। সেখানে ভারতের রাষ্ট্রপতিকে গার্ড অব অনার দেওয়া হয়।

সফরের শুরুতে সকালে রামনাথ কোবিন্দ সাভারের জাতীয় স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। এরপর তিনি রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top