বাংলাদেশি ক্রিকেটারের নামে ইংল্যান্ডের স্টেডিয়াম

12310054.jpg

ডেস্ক রিপোর্ট :   ইংল্যান্ডের ঐতিহ্যবাহী কেনিংটন ওভাল স্টেডিয়ামে বিশেষ সম্মান পেলেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার শহীদুল আলম রতন। ২৪ ঘন্টার জন্য কেনিংটন ওভাল স্টেডিয়ামের নাম রাখা হয়েছে ‘কেআইএ শহীদুল আলম রতন ওভাল’।ইংল্যান্ডে লকডাউনের সময় বাচ্চাদের সক্রিয় থাকতে সাহায্য করায় শহীদুল আলম রতন এই বিরল সম্মান পেলেন। বর্তমানে লন্ডন ক্রিকেট চ্যারিটির নেতৃত্বে রয়েছেন রতন।

করোনা মহামারিতে ক্রীড়াক্ষেত্রে অবদান রাখায় তৃণমূলের ক্রীড়াকর্মী এবং স্বেচ্ছাসেবকদের সম্মানিত করতে নানান উদ্যোগ নিয়েছে ইংল্যান্ডের প্রায় পৌনে দুইশ বছর পুরনো স্টেডিয়াম কেনিংটন ওভাল। লকডাউনে প্রশংসনীয় অবদান রাখায় বাংলাদেশের সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান শহীদুল আলম রতনকে সম্মান দিতে ২৪ ঘন্টার জন্য রতনের নামে ঐতিহাসিক এই স্টেডিয়ামের নামকরণ করা হয়েছে।

টেস্ট পূর্ববর্তী যুগে ৮০ ও ৯০’র দশকে উইকেটরক্ষক হিসেবে খেলা শহীদুল আলম রতন বর্তমানে ক্যাপিট্যাল কিডস ক্রিকেটের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করছেন। ক্যাপিট্যাল কিডস ক্রিকেট মূলত একটি চ্যারিটেবল প্রতিষ্ঠান, যেটি ক্রিকেটের মাধ্যমে পিছিয়ে পড়া শিশুদের জন্য কাজ করে থাকে।

করোনা লকডাউনের বাচ্চাদের সক্রিয় রাখতে একটি ডিজিটাল এক্টিভিটি জোন তৈরি করেছিল ক্যাপিট্যাল কিডস ক্রিকেট। এসব কাজের সার্বিক দেখভাল করেছেন শহীদুল আলম রতন। বিশেষ করে মানসিকভাবে বিপর্যস্ত শিশু যেমন রিফিউজি শিশুদের নিয়ে ভার্চুয়াল সেশন, রেগুলার কুইজসহ পারিবারিক পরামর্শের ব্যবস্থাও করেছিলেন তিনি।

বিরল সম্মানের পর রতন বলেছেন, “এত বড় সম্মান পাওয়াটা সত্যিই অসাধারণ। ওভালের মতো ঐতিহাসিক স্টেডিয়াম আমার নামে নামকরণ করা অনেক বড় সম্মান। এতে চ্যারিটেবল কাজ করা মানুষেরা আরও উৎসাহ পাবে, যারা মানুষকে সাহায্য করার মাধ্যমে পরিবর্তন আনতে চায়। আমি স্যারে ক্রিকেটকে ধন্যবাদ জানাই।”

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top