সিলেটে শিশু হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা

image-373922-1607918572.jpg

ডেস্ক রিপোর্ট :  নানা অনিয়ম আর অপরিচ্ছন্নতার দায়ে সিলেটের বেসরকারি মা ও শিশু হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামানের নেতৃত্বে রোববার দুপুরে নগরীর সোবহানীঘাট এলাকার এই হাসপাতালে অভিযান চালানো হয়।

অভিযান শেষে গণমাধ্যম কর্মীদের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান জানান, অত্যন্ত খারাপ অবস্থা সিলেটের এই মা ও শিশু হাসপাতালের। অপারেশন কক্ষ থেকে শুরু করে হাসপাতালের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে নোংরা পরিবেশ দেখা যায়। সেই সঙ্গে অপারেশন কক্ষের চিত্র এতটাই খারাপ তা কল্পনা করা যায় না। গুরুত্বপূর্ণ এই কক্ষের বেডশিট ও বালিশ খুবই নোংরা।

হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক, পরিচ্ছন্ন কর্মীসহ অন্যরা অপরেশনের কক্ষকে নিজেদের ইচ্ছেমতো ব্যবহার করতেন। এর প্রমাণ মিলে অভিযানের সময়। তিনি আরও জানান, অপারেশন কক্ষের দায়িত্বরত ব্যক্তি (ওটি ইনচার্জ) তাদের ব্যক্তিগত জিনিসপত্র রাখার পাশাপাশি ব্যাগ, টিফিন ইত্যাদি রাখতেন। হাসপাতালের যে অটোক্লেব রয়েছে তা খুবই নোংরা।

আইসিইউতে বিশেষজ্ঞ কোনো ডাক্তার নেই। অভিযানের সময় যাকে পাওয়া গেছে তিনি ডিপ্লোমাধারী। এছাড়াও হাসপাতালে যে মূল্য তালিক রয়েছে তা অতিরিক্ত। হালনাগাদ করার জন্য হাসপাতালের দায়িত্বরতদের নির্দেশ দেয়া হয়েছে। অভিযানে অন্যদের মধ্যে ছিলেন র‌্যাবের মেট্রো কোম্পানি কমান্ডার সামিউল আলম।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top