অ্যানড্রয়েড ফোনে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করার উপায়

whatsapp-record-20221208152640.jpg

ডেস্ক রিপোর্ট : যোগাযোগের জন্য হোয়াটসঅ্যাপ এখন জনপ্রিয়তার শীর্ষে। একসময় এই অ্যাপে শুধু চ্যাট করা গেলেও এখন ভয়েস ও ভিডিও কলের জন্য জনপ্রিয়। তথ্য সুরক্ষার জন্য হোয়াটসঅ্যাপের বেশ সুনাম রয়েছে। এই অ্যাপ থেকে দেওয়া সব মেসেজ ও কল অ্যান্ড টু অ্যান্ড এনক্রিপশনের মাধ্যমে সুরক্ষিত থাকে।

এরপরেও প্রয়োজনে হোয়াটসঅ্যাপ কল রেকর্ডিং সম্ভব। অ্যানড্রয়েড ফোন থেকে যে কোন হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করতে পারবেন। এজন্য দরকার হবে Call Recorder – Cube ACR নামের একটি অ্যাপ।

আরও পড়ুন : জট চুলের সমাধান

অ্যানড্রয়েড ফোন থেকে হোয়াটসঅ্যাপ কল রেকর্ড করবেন যেভাবে-১. গুগল প্লে স্টোর থেকে Call Recorder – Cube ACR অ্যাপ ডাউনলোড করে ইনস্টল করুন।২. এই অ্যাপ ওপেন করে হোয়াটসঅ্যাপ ওপেন করুন।৩. হোয়াটসঅ্যাপে কোন কল এলে স্ক্রিনে Cube Call উইজেট দেখতে পাবেন।

৪. এই উইজেট দেখতে না পেলে Cube Call ওপেন করে Force VoIP call as a voice call অপশন সিলেক্ট করুন।৫. এই অ্যাপ আপনার সব হোয়াটসঅ্যাপ কল অটোমেটিক রেকর্ড শুরু করবে। যা ইন্টারনাল মেমোরিতে সেভ হবে।হোয়াটসঅ্যাপ ছাড়াও এই অ্যাপ ব্যবহার করে জুম, টেলিগ্রাম, সিগন্যালসহ অন্যান্য মেসেজিং অ্যাপের ভয়েস কল রেকর্ড করা যাবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top