উত্তরপত্র পাওয়ার পর শিক্ষার্থীরা জান‌ল, পরীক্ষা হবে না

tangail-20211206134855.jpg

ডেস্ক রিপোর্ট : সারা‌ দে‌শের মতো টাঙ্গাই‌লেও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নবম শ্রেণির বোর্ড সমাপনী পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল আজ (০৬ ডিসেম্বর)। কিন্তু ঘূর্ণিঝড় জাওয়াদের কারণে তা স্থগিত করা হয়।

তবে এই তথ্যটি শিক্ষার্থীদের না জানানোয় তারা সকাল ৯টা থেকে সোয়া ৯টার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার কেন্দ্রে উপস্থিত হয়। তাদের মা‌ঝে উত্তরপত্রও সরবরাহ করা হয়। উত্তরপ‌ত্রে রোল ও রে‌জি‌স্ট্রেশন নম্বরও লেখে তারা। কিন্তু কিছুক্ষণ পর তারা জান‌তে পারে ঘূর্ণিঝড় জাওয়াদের কারণে তাদের আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

টাঙ্গাই‌লের ভূঞাপুর উপ‌জেলার নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র ও অলোয়া মনিরুজ্জামান বিএম কলেজ পরীক্ষা কেন্দ্রে খোঁজ নিয়ে জানা যায়, শিক্ষার্থীরা খাতায় রোল ও রেজিস্ট্রেশন নম্বর লেখার পর ৯টা ৫৫ মিনিটে জান‌তে পা‌রে ঘূর্ণিঝড় জাওয়াদের কারণে পরীক্ষা হবে না। পরে পরীক্ষা কক্ষের দায়িত্বে থাকা শিক্ষকরা পরীক্ষার্থীদের কাছ থেকে পূরণ করা উত্তরপত্র ফেরত নেন। এ সময় পরীক্ষার পরবর্তী সময়সূ‌চি জানিয়ে দেওয়া হবে বলে জানা‌নো হয়। অলোয়া বিএম কলেজ কেন্দ্রে ২৯৬ জন ও নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২৫৫ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

আরও পড়ুন : নিউজিল্যান্ডকে গুঁড়িয়ে অনন্য রেকর্ড হলো কোহলিরও

শিক্ষার্থীরা জানায়, বৃষ্টিতে ভিজে পরীক্ষার হলে এসেছিলাম। ঘূর্ণিঝড়ের কারণে আগেই যদি পরীক্ষা স্থগিত করা হতো তাহলে  ভোগান্তিতে পড়তে হতো না।

নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব মো. শামছুল আলম বলেন, পরীক্ষা স্থগিতের ঘোষণা পরে আসায় শিক্ষার্থীরা খাতায় রোল ও রেজিস্ট্রেশন নম্বর লিখে ফেলেছিল। পরে উত্তরপত্র ফেরত নেওয়া হয়েছে। ত‌বে প্রশ্নপত্র খোলা হয়নি।

ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. ইশরাত জাহান বলেন, সকাল সাড়ে ৯টার দিকে মেসেজ আসে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে নবম শ্রেণির আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে কেন্দ্রে মেসেজ পৌঁছে দেওয়া হয়। মেসেজ কেন্দ্রে পৌঁছার আগেই পরীক্ষার্থীরা রোল রেজিস্ট্রেশন নম্বর লিখে ফেলে। পরবর্তীতে সেসব খাতা কেন্দ্র সচিবের নির্দেশে ফেরত নেওয়া হয়। তবে কোনো প্রশ্নপত্র খোলা হয়নি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top