এএফসি হেলথের সঙ্গে কাজ করছে ভারতের মনিপাল হসপিটালস

download-3-21.jpg

ডেস্ক রিপোর্ট : তিন দশক ধরে নিরবচ্ছিন্নভাবে সেবা দেওয়া ভারতের মনিপাল হসপিটাল গ্রুপ এবার বাংলাদেশের স্বাস্থ্যসেবা উন্নয়নে এএফসি হেলথ লিমিটেডের সঙ্গে কাজ করছে।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাজধানীর হোটেল প্যান প্যাসেফিক সোনারগাঁওয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনের আয়োজন করেছে এএফসি হেলথ লিমিটেড।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, বাংলাদেশের এএফসি হেলথ লিমিটেডের হাসপাতাল অপারেশন এবং ব্যবস্থাপনায় যুক্ত হয়েছে মনিপাল গ্রুপ। এএফসি হেলথ লিমিটেড ঢাকার বাইরে বড় শহরগুলোতে বিগত কয়েক বছর যাবত আস্থার সঙ্গে বিশেষায়িত কার্ডিয়াক কেয়ার চেইন হাসপাতাল পরিচালনা করে আসছে। বর্তমানে খুলনা, চট্টগ্রাম এবং কুমিল্লাতে টারশিয়ারী লেভেল কার্ডিয়াক হাসপাতাল সেবা প্রদান করছে। যশোরের মানুষের বেসিক মেডিকেল সেবায় একটি আউটরিচ সেন্টার অব্যাহত ভাবে সেবা দিয়ে যাচ্ছে।

আরও পড়ুন : নতুন বছরে মুক্তি পাবে ‘ধর্মযুদ্ধ’

এছাড়া বর্তমানে ময়মনসিংহে একটি মাল্টিডিসিপ্লিনারি হাসপাতালের নির্মাণ কাজ চলমান এবং চট্টগ্রাম হাসপাতাল রেনোভেশনের জন্য সীমিত আকারে চালু আছে। এএফসি হেলথ লিমিটেড আরও উন্নতর সেবা এবং প্রযুক্তি উন্নয়নের লক্ষ্যে ভারতের প্রখ্যাত মনিপাল হাসপাতাল গ্রুপের সঙ্গে চুক্তিবদ্ধ হয়।

মনিপাল হাসপাতাল ভারতের দ্বিতীয় বৃহৎ হসপিটাল চেইন, যারা ১৫টি শহরে সর্বমোট ৭৬০০ বেডের ২৭টি হাসপাতাল পরিচালনা করে। ভারতের এসব হাসপাতাল পরিচালনার জন্য চার হাজারের বেশি ডাক্তার এবং ১১ হাজার কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত রয়েছে।

মনিপালের সঙ্গে চুক্তির ফলে এএফসি হেলথের হাসপাতালগুলোও একই ছাতার নিচে সামিল হলো। এখন থেকে মনিপাল এবং এএফসি যৌথভাবে কাজ করবে যাতে ‘মনিপাল এএফসি হসপিটালস’ এ বাংলাদেশে রোগীরা সাশ্রয়ী খরচে আরও উন্নত সেবা পায়।

সংবাদ সম্মেলনে মনিপাল হেলথ এন্টারপ্রাইজের গ্রুপ সিওও কার্তিক রাজাগোপাল বলেন, বাংলাদেশ নিয়ে বিশেষ পরিকল্পনা এবং অগ্রাধিকার আছে মনিপাল গ্রুপের। এএফসি হেলথের সঙ্গে হাত মিলিয়ে অনেক দূর যাওয়ার পরিকল্পনা আছে আমাদের। আমাদের ভারতীয় হাসপাতালের সব ট্রিটমেন্ট প্রোটকল ফলো করা হবে এখানকার হাসপাতালগুলোতে এবং ভারতীয় মানের সেবা নিশ্চিত করা হবে।

আরও পড়ুন : গফরগাঁওয়ে ট্রেনে কাটা পড়ে দ্বিখন্ডিত রেল কর্মচারী

তিনি আরও নিশ্চিত করেন, এ হাসপাতাগুলোর সেবার মানের উৎকর্ষতা বাড়াতে তারা নিয়মিত নতুন নতুন টেকনোলজি এবং সর্বাধুনিক চিকিৎসা পদ্ধতি বিনিময় অব্যাহত থাকবে।

এএফসি গ্রুপের এক্সিকিউটিভ চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সারোয়ার হোসেন সংবাদ সম্মেলনে, মনিপাল এএফসি হসপিটালসের সব দিক এবং সেবাগুলো তুলে ধরেন। তিনি আশা প্রকাশ করেন ঢাকার বাইরের রোগীরা আরও উন্নতমানের সেবা পাবেন।

সারোয়ার হোসেন বলেন, আমাদের স্বাস্থ্য খাতের বেশকিছু সমস্যা রয়ে গেছে। ট্রেনিং ম্যানেজমেন্টসহ বেশকিছু বিষয়ে সহযোগিতা দেবেন। আমাদের অনেক রোগী চিকিৎসার জন্য দেশের বাইরে যাচ্ছেন। দেশে সেবার মান বৃদ্ধি করে বছরে ২ থেকে ৩ মিলিয়ন ডলার সাশ্রয় করা সম্ভব।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মনিপাল হসপিটাল গ্রুপের ইন্টারন্যাশনাল হসপিটাল সার্ভিসেস হেড বিকাশতায়ের, এএফসি হেলথের পরিচালনা পর্ষদ, সিনিয়র ম্যানেজমেন্ট টিম, ডাক্তার এবং কর্মকর্তা-কর্মচারীরা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top