ইডিইউতে ১৬ ক্লাবের জমজমাট উৎসব

edu1-20211126082309-1.jpg

 ডেস্ক রিপোর্ট : কর্মজীবনে ভালো করার সকল পাথেয় ছাত্রজীবনেই সংগ্রহ করতে হয়। তাই বিশ্ববিদ্যালয় জীবনে শিক্ষার্থীদের মধ্যে দলগত কাজের মানসিকতা গঠন ও নেতৃত্বের বিকাশ ঘটানোর বিকল্প নেই।

এ গুরুত্ব অনুধাবন করে জন্মলগ্ন থেকেই ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি (ইডিইউ) শিক্ষার্থীদের জন্য ১৬টি ক্লাব প্রতিষ্ঠা ও তাদের সকল কার্যক্রমে পৃষ্ঠপোষকতা করে আসছে। সাংগঠনিক দক্ষতা ও নেতৃত্বের অনুশীলনে শিক্ষার্থীদের মাঝেও ক্লাবিং নিয়ে উৎসাহ-উদ্দীপনার শেষ নেই।

ইডিইউতে ১৬ ক্লাবের নতুন সদস্য সংগ্রহ ও মেয়াদোত্তীর্ণ কমিটির বিদায়ী সদস্যদের সংবর্ধনা উপলক্ষে গতকাল (বৃহস্পতিবার) বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে দিনব্যাপী ক্লাব ফেয়ার। বেলা ১১টায় ইডিইউয়ের উপাচার্য প্রফেসর সিকান্দার খান ফিতা কেটে উৎসবের উদ্বোধন করেন।

তিনি বলেন, ইডিইউতে শিক্ষার্থীদের বিকাশে ক্লাবগুলো কাজ করছে। আজকের এ উৎসবে নবীন শিক্ষার্থীরাও উদ্বুদ্ধ হবে ক্লাবিংয়ে। আমাদের সময় শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এ ধরনের ক্লাব কার্যক্রম ছিল না। আজকের দিনের শিক্ষার্থীরা সৌভাগ্যবান যে বিশ্ববিদ্যালয় তাদের উন্নয়নে নানা ধরনের কার্যক্রমে উৎসাহ দিচ্ছে।

আরও পড়ুন : চেয়ারম্যান পদে চাচা-ভাতিজা, মেম্বারে ভাই-বোন

ক্লাব ফেয়ারে ডিবেটিং সোসাইটির স্টলে ক্লাবের সদস্যদের সঙ্গে কথা বলছেন উপাচার্য প্রফেসর সিকান্দার খানসহ অতিথিরা
ইডিইউয়ের প্রতিষ্ঠাতা ভাইস চেয়ারম্যান সাঈদ আল নোমান বলেন, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি শিক্ষার্থীদের মাঝে নেতৃত্বের অভ্যাস গড়ে তুলতে সামাজিক ও সাংগঠনিক কাজে উৎসাহিত করে। বিশ্ববিদ্যালয়ে পড়ালেখার পাশাপাশি অর্জিত প্রয়োগিক ও নেতৃত্বমূলক কাজে অংশগ্রহণ জরুরি। এক্ষেত্রে ক্লাবিং একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। ক্লাবিংয়ের অভিজ্ঞতা কর্মক্ষেত্রে ও জীবনের অন্যান্য ক্ষেত্রে শিক্ষার্থীদের কাজে আসে।

দিনব্যাপী এ উৎসবে সকাল থেকেই ছিল উৎসাহী শিক্ষার্থীদের ভিড়। ক্লাবগুলোর সদস্যরাও শিক্ষার্থীদের আগ্রহী করে তুলতে সচেষ্ট ছিল। প্রতিটি ক্লাবই তাদের নির্ধারিত স্টলে নিজেদের বিগত কার্যক্রম ও সাফল্যগুলো তুলে ধরে। নবীন শিক্ষার্থীরাও নিজেদের পছন্দের ক্লাবগুলোতে রেজিস্ট্রেশন করে। এসময় ক্লাবগুলোর উপদেষ্টারাও উপস্থিত ছিলেন।

ক্লাবগুলো হলো- ইরুডিশন ক্লাব, সোশ্যাল সার্ভিস ক্লাব, সোশ্যাল বিজনেস ক্লাব, বিজনেস ক্লাব, রোবোটিক সোসাইটি, কালচারাল ক্লাব, লিটারেরি ক্লাব, ডিবেটিং সোসাইটি, ফিল্ম অ্যান্ড কমেডি ক্লাব, ক্যারিয়ার ক্লাব, কম্পিউটার ক্লাব, এমবিএ ক্লাব, স্পোর্টস ক্লাব, ফটোগ্রাফি ক্লাব, মডেল ইউনাইটেড নেশনস ও টেডএক্স ক্লাব।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top