ভাগ্নের বিয়েতে তিন মামার উপহারে তাজ্জব নেটদুনিয়া

image-491591-1637893171.jpg

ডেস্ক রিপোর্ট : বিয়েতে নিমন্ত্রণ খেতে গিয়ে উপহার তো সবাই দেন। কিন্তু এই তিন মামা তাদের ভাগ্নের বিয়েতে যে উপহার দিলেন তা দেখে নেটিজেনরা একদম তাজ্জব বনে গেছেন। না গাড়ি-বাড়ি নয়, তিন মামা ভাগ্নেকে উপহার দিয়েছেন টাকা। ভাবছেন টাকা উপহার দিলে অবাক হওয়ার কী আছে? এই উপহার তো লোকে আকছার বিয়ের অনুষ্ঠানে দিয়ে থাকে। কিন্তু এই তিন মামা ভাগ্নের বিয়েতে রীতিমতো ঝুড়ি ভরা টাকা দিয়েছেন। আর সেই টাকা গুনতে সময় লেগেছে পাক্কা তিন ঘণ্টা।

গণমাধ্যমের প্রতিবেদনে জানা গেছে, ভারতের রাজস্থানের নাগাউর জেলার দেশবাল গ্রামে এই ঘটনা ঘটে। ওই গ্রামের বাসিন্দা সিপু দেবীর ছেলে হিম্মতরামের বিয়েতে সিপুর তিন ভাই রামনিবাস জাট, কানারাম জাট এবং শোতানরাম জাট এই উপহার দিয়েছেন।

আরও পড়ুন :‘একটা গুলি করলে দশটা গুলি হবে’, মনোনয়নবঞ্চিত আ.লীগ নেতার হুমকি

ওই প্রতিবেদনে বলা হয়েছে, রাজস্থানের বিয়ের উৎসবের অন্যতম রীতি মায়রা। এই রীতিতে ভাগ্নে বা ভাগ্নির বিয়েতে মামারা তার বোনের মায়রা ভরে দেন, মানে বড়সড় অর্থমূল্য দান করেন বোনকে। রাজস্থানের নাগাউর জেলা আবার মায়রার জন্য প্রসিদ্ধ। সেখানেই ভাগ্নের বিয়েতে ঝুড়ি ভরা টাকা নিয়ে হাজির হলেন তিন মামা।

মায়রা উৎসবের জন্য কৃষক পরিবারটি গত আড়াই বছর ধরে টাকা জমাচ্ছিল। বিয়েতে বিশাল আকারের দুই ঝুড়ি ভরে সেই টাকা নিয়ে বিয়ের আসরে হাজির হন তিন মামা। ঝুড়ির সব টাকাই ছিল ১০ টাকার নোট। মোট টাকার পরিমাণ ছিল ৬ লাখ ১৫ হাজার টাকা। এই টাকা গুনতে ৩ ঘণ্টারও বেশি সময় লেগে যায়। মায়রা দানের এই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top