থাইল্যান্ডকে হারালে বিশ্বকাপের আরেকটু কাছে মেয়েরা

women-win-2111250544.jpg

ডেস্ক রিপোর্ট : উড়ছে বাংলাদেশের মেয়েরা। ওয়ানডে বিশ্বকাপের বাছাইয়ে পাকিস্তানকে ৩ উইকেটে হারানোর পর তারা যুক্তরাষ্ট্রকে হারায় ২৭০ রানের ব্যবধানে। প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপের তৃতীয় ম্যাচে এবার থাইল্যান্ডের মুখোমুখি হচ্ছেন নিগার সুলতানারা। হারারে স্পোর্টস ক্লাব মাঠে আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বেলা দেড়টায় শুরু হবে ম্যাচটি।

ওয়ার্ম আপ ম্যাচে নেদারল্যান্ডসকে ১৩০ রানে হারায় বাংলাদেশ। এই বাছাই প্রতিযোগিতার প্রস্তুতি হিসেবে তার আগে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলেন সালমা-জাহানারারা। ৩-০ তে হোয়াইটওয়াশ করেছিল স্বাগতিকদের।

তারপর পাকিস্তান ও যুক্তরাষ্ট্রের বিপক্ষেও জিতেছে বাংলাদেশ। দুই গ্রুপের শীর্ষ তিনটি দল খেলবে সুপার সিক্সে। সেখানকার সেরা তিন দল চলে যাবে ২০২২ বিশ্বকাপের মূল পর্বে। প্রথম রাউন্ডের ২ ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে বাংলাদেশ। সমান খেলে দুটি করে পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে পাকিস্তান ও থাইল্যান্ড।

আরও পড়ুন : দুই ফরম্যাটে র‌্যাংকিংয়ে একনম্বরে বাবর আজম

এর আগে তিনবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেললেও ৫০ ওভারের ইভেন্টে কখনো খেলেনি বাংলাদেশ। ২০১১ ও ২০১৭ সালের বাছাইয়ে পঞ্চম স্থানে ছিল তারা, হয়নি মূল পর্বে যাওয়া।

২০১৩ সালের বিশ্বকাপে খেলতে ২০১১ সালের বাছাইয়ে প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপের তৃতীয় দল হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল বাংলাদেশ। কিন্তু শ্রীলঙ্কার কাছে ৬ উইকেটে হারে তারা। পরে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৯ উইকেটে হারায় বাংলাদেশ।

২০১৭ সালের বিশ্বকাপ বাছাইয়ে খেলার সুযোগ পায় বাংলাদেশ। ওইবার প্রথম রাউন্ডে চারটি গ্রুপ ম্যাচের দুটি জিতে সেরা তিন দলের একটি হয়ে সুপার সিক্সে উঠেছিল তারা। কিন্তু আয়ারল্যান্ড ছাড়া আর কোনো দলকে হারাতে পারেনি। পাঁচ নম্বরে থেকে বিদায় নিতে হয় বাংলাদেশকে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top