হোয়াটসঅ্যাপে নিজেই তৈরি করতে পারবেন পছন্দের স্টিকার

whts-up-20211125114346.jpg

ডেস্ক রিপোর্ট : চ্যাট স্টিকার ব্যবহারের নতুন সুবিধা আনল হোয়াটসঅ্যাপ। এবার পছন্দের মানুষের সঙ্গে চ্যাট করার সময় ইচ্ছামতো স্টিকার তৈরি করা যাবে। ফলে ব্যবহারকারীদের চ্যাটিংয়ের আনন্দকে কয়েক গুণ বাড়িয়ে দেবে বলে ধারণা করছে বিশেষজ্ঞরা।

হোয়াটসঅ্যাপে স্টিকার তৈরির ফিচার অন্তর্ভুক্তির ব্যাপারে ৯১মোবাইলস সর্বপ্রথম দৃষ্টি আকর্ষণ করে। অ্যাপ্লিকেশনটির বিটা সংস্করণে ইতিমধ্যেই ফিচারটি যুক্ত হয়েছে। এক্ষেত্রে শিগগিরই হোয়াটসঅ্যাপের স্টেবল বা স্থায়ী সংস্করণেও স্টিকার তৈরির সুযোগ মিলবে বলে ৯১মোবাইলসের রিপোর্টে দাবী করা হয়েছে।

আরও পড়ুন : ছোট্ট এক গ্রাম থেকে ফেসবুকে ঘুরল ছবি-ভিডিও, পাল্টে গেল গল্প

হোয়াটসঅ্যাপে পছন্দের স্টিকার পাঠানোর জন্য এতদিন ব্যবহারকারীদের থার্ড-পার্টি অ্যাপ্লিকেশনের উপরে নির্ভর করতে হতো। এছাড়া মেটার মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মের দেওয়া প্যাক থেকে তারা স্টিকার বেছে নেওয়ার সুযোগ পেতেন। কিন্তু আলোচ্য ফিচার সংযোজনের ফলে ভবিষ্যতে তারা দরকার অনুযায়ী স্টিকার বানিয়ে নিতে পারবেন।

স্টিকার তৈরির সময় তা এডিট করার জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের বিশেষ টুলের সুযোগ দেবে। অ্যাপ্লিকেশনের বিটা সংস্করণে এই স্টিকার ক্রিয়েশন টুলের দেখা মিলেছে বলে রিপোর্ট সূত্রে জানা গিয়েছে। স্টিকার ক্রিয়েশন টুল ব্যবহার করে আগ্রহীরা নিজের আপলোড করা ছবিকে স্টিকারে পরিণত করতে পারবেন। সেক্ষেত্রে কাস্টমাইজড টুলের মাধ্যমে স্টিকারগুলোকে যথাসম্ভব মজাদার করে তোলা যাবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top