রামেক হাসপাতালে করোনা উপসর্গে বৃদ্ধার মৃত্যু

corona-11-20211125092320.jpg

ডেস্ক রিপোর্ট : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক বৃদ্ধা মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় বুধবার (২৪ নভেম্বর) সকাল ৯টা থেকে বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল ৯টার মধ্যে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান।

মারা যাওয়া ওই রোগী নাটোর জেলার বাসিন্দা। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি।

তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে একজন ষাটোর্ধ্ব বৃদ্ধা মারা গেছেন। আশঙ্কাজনক অবস্থায় তিনি হাসপাতালের আইসিইতে ভর্তি ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সেখানেই তার মৃত্যু হয়েছে। এদিকে, ১০৪ শয্যার রামেক করোনা ইউনিটে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৩৫ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ৩৪ জন।

আরও পড়ুন : নারী নির্যাতন প্রতিরোধ এবং আমাদের মানসিকতা

বর্তমানে রাজশাহীর ১১ জন, চাঁপাইনবাবগঞ্জের ৮ জন, নাটোরের ৩ জন, নওগাঁর ৫ জন, পাবনার ৭ জন এবং মেহেরপুরের একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৭ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২২ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৬ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪ জন। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২ জন রোগী। এর আগে বুধবার রামেক হাসপাতাল ল্যাবে ৫৩ জনের করোনার নমুনা পরীক্ষা হয়েছে। এতে রাজশাহী জেলার একজনের নমুনায় করোনা ধরা পড়েছে।

একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ১৮৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এতে কারো নমুনায় করোনা ধরা পড়েনি। পরীক্ষার অনুপাতে রাজশাহীতে করোনা শনাক্তের হার দশমিক ৪৬ শতাংশ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top