ভাসানচরের পথে ৩৭৯ রোহিঙ্গা

Untitled-1-2111250425.jpg

ডেস্ক রিপোর্ট : চট্টগ্রামের পতেঙ্গাস্থ বোট ক্লাব জেটি থেকে নৌবাহিনীর জাহাজ পেঙ্গুইনে করে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরের পথে রওনা হয়েছেন ৩৭৯ জন রোহিঙ্গা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে রোহিঙ্গাদের নিয়ে জাহাজটি ভাসানচরের উদ্দেশ্যে ছেড়ে যায়। অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছু-দৌজা নয়ন এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বুধবার (২৪ নভেম্বর) কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে দুই গ্রুপে ৩৭৯ জন রোহিঙ্গাকে চট্টগ্রামে নিয়ে আসা হয়।

আরও পড়ুন : প্রেসক্লাবের সামনে বিক্ষোভ করছে যুবদল

চট্টগ্রামস্থ নৌবাহিনী সূত্র জানায়, বুধবার উখিয়া থেকে প্রথম গ্রুপে ২৫৭ জন এবং দ্বিতীয় গ্রুপে ১২২ জন রোহিঙ্গাকে চট্টগ্রামের পতেঙ্গাস্থ নৌবাহিনীর ট্রানজিট ক্যাম্পে নিয়ে আসা হয়। সেখানে তাদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষা এবং ভালো খাবার-দাবারের আয়োজন করা হয়। বৃহস্পতিবার সকালে নৌবাহিনীর জাহাজ পেঙ্গুইনে করে তাদের ভাসানাচরে নিয়ে যাওয়া হচ্ছে।

তারা আরো জানায়, স্বেচ্ছায় যেতে ইচ্ছুক ৩৭৯ জন রোহিঙ্গার মালামাল আগেই ভাসানচরে পৌঁছে গেছে।উন্নত বসবাসের সুযোগ-সুবিধা দিয়ে এর আগে ৬ দফায় কক্সবাজার থেকে ভাষানচরে পাঠানো হয়েছে প্রায় ১৮ হাজার রোহিঙ্গাকে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top