আখাউড়া বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

image-491271-1637828092.jpg

ডেস্ক রিপোর্ট : পূর্বোত্তর ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণের কারণে বৃহস্পতিবার সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রয়েছে।

তবে এ সময় আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে স্বাভাবিক আছে দুই দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী এপার-ওপার।

আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম জানান, পূর্বোত্তর ভারতের ত্রিপুরা রাজ্যের আগরতলা পৌরসভার নির্বাচনে  বৃহস্পতিবার সকাল থেকে ভোটগ্রহণ চলছে। এ উপলক্ষ্যে আগরতলা বন্দরের ব্যবসায়ী নেতারা সকাল থেকে বন্দর দিয়ে কোনো প্রকার পণ্য রপ্তানি বা আমদানি করবেন না বিষয়টি আগেই বাংলাদেশের ব্যবসায়ী নেতাদের জানিয়েছেন।

আরও পড়ুন : খেলতে গিয়ে পানিতে ডুবে নিষ্প্রাণ হলো শিশু

এ কারণে বৃহস্পতিবার সকাল থেকে আখাউড়া-আগরতলা স্থলবন্দর দিয়ে দুই দেশের মধ্যে পণ্য আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ রয়েছে। শুক্রবার সপ্তাহিক বন্ধ। শনিবার সকাল থেকে বন্দর দিয়ে পুনরায় দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম শুরু হবে।

এদিকে বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকলেও কাস্টমস ও বন্দরের সব কার্যক্রম স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন কাস্টমস রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান।

আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ আবদুল হামিদ জানান, আগরতলা পৌরসভা নির্বাচন উপলক্ষ্যে বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য কার্যক্রম বন্ধ থাকলেও প্রতিদিনের মতোই চেকপোস্ট দিয়ে পাসপোর্টধারী যাত্রী পারাপার কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top