উড়ছে লিভারপুল, অনায়াসে ষোলোয় রিয়াল

real-20211125090603.jpg

ডেস্ক রিপোর্ট : উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত হয়েছিল আগেই। নির্ভার সেই লিভারপুল ফের উড়ল। চাপে থাকা পোর্তোকে অনেকটা অনায়াসেই হারাল ইংলিশ জায়ান্টরা। বুধবার রাতে এনফিল্ডে ২-০ গোলে জিতল অলরেডরা। জয়ের নায়ক থিয়াগো আলকানতারা ও মোহাম্মদ সালাহ। লিগে টানা পাঁচ জয়ে ‘বি’ গ্রুপে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। এই গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে কারা উঠছে নিশ্চিত হয়নি। আরেক ম্যাচে আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে জিতে এসি মিলান জমিয়ে তুলেছে লড়াই।

লিভারপুলের মতো উড়ল রিয়াল মাদ্রিদও। শেরিফ তিরাসপুলের বিপক্ষে সহজতম জয়ে উফেয়া চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোতে পা
রাখল স্প্যানিশ জায়ান্টরা। কার্লো আনচেলত্তির দল বুধবার ‘ডি’ গ্রুপের ম্যাচে ৩-০ গোলে তুলে নেয় জয়।

আরও পড়ুন : এবার সীমান্ত দিয়ে ভারতের সহায়তা যাচ্ছে আফগানিস্তানে

ম্যাচে রিয়ালকে এগিয়ে দেন ডেভিড আলাবা। এরপর ব্যবধান দ্বিগুণ করেন টনি ক্রুস। গোলের এই উৎসবে যোগ দেন করিম বেনজেমাও। সেক্স কাণ্ডে শাস্তির মুখে পড়া এই ফরাসি তারকা মাঠে অবশ্য বেশ দাপটই দেখালেন। খেলার দশম মিনিটে গোল পেয়ে যাচ্ছিলেন বেনজেমা। বলও পাঠিয়েছিলেন প্রতিপক্ষের জালে। কিন্তু রদ্রিগো অফসাইডে থাকায় গোলটি হয়নি।

এরপর শেরিফের বিপক্ষে ৩০তম মিনিটে আলাবার গোলে লিড নেয় রিয়াল। তারপর প্রথমার্ধ শেসের আগেই ক্রুসের গোল (২-০)। এই গোলটি বুঝতে অবশ্য গোল লাইন প্রযুক্তির সহায়তা নিতে হয় রেফারির। খেলার ৫৫তম মিনিটে গোল পান বেনজেমা। সেক্স-টেপ কাণ্ডে শাস্তি পাওয়া শাস্তির ধাক্কা কিছুটা হলেও সামলে উঠলেন এই ফরাসি প্লেমেকার।

শেরিফের বিপক্ষে এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। বুধবার গ্রুপের আরেক ম্যাচে শাখতার দোনেৎস্ককে ২-০ গোলে হারাল ইন্টার মিলান। এই জয়ে শেষ ষোলয় পা রেখেছে ইতালিয়ান জায়ান্টরা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top