এবার সীমান্ত দিয়ে ভারতের সহায়তা যাচ্ছে আফগানিস্তানে

download-1-29.jpg

ডেস্ক রিপোর্ট : আফগানিস্তানে সহায়তা পাঠাতে ওয়াঘা সীমান্ত ব্যবহার করতে দেবে পাকিস্তান। বুধবার সরকারিভাবে এ ঘোষণা দেওয়া হয়। ভারত থেকে আফগানিস্তানে ৫০ হাজার টন গম ও জীবনদানকারী ওষুধ পাঠানোতে আর কোনো বাধা থাকল না।

ভারতীয় গণমাধ্যম জানায়, গত এক মাস ধরে এই সহায়তা পৌঁছাতে পারেনি ভারত। মূলত পাকিস্তানের মধ্যে দিয়ে এগুলো নিয়ে যাওয়ার ছাড়পত্র দেওয়া হচ্ছিল না। তবে এতদিন পর পাকিস্তান সম্মতি দেওয়ায় কৃতজ্ঞতা জানিয়েছে ভারত।

এদিকে ভারত ও আফগানিস্তানের মধ্যে বর্তমানে কোনো ফ্লাইট চলাচল করে না। সেক্ষেত্রে  স্থলপথে পাকিস্তানের মধ্য দিয়েই সহায়তা পৌঁছে দেওয়ার কথা। তবে এবার সেই দরজা খুলতে চাইছে পাকিস্তান। এনিয়ে ইসলামাবাদে থাকা ভারতীয় দূতাবাসেও জানানো হয়েছে।

আরও পড়ুন : বিশ্বে আরও সাড়ে ৭ হাজারের বেশি প্রাণহানি, শনাক্ত সোয়া ৬ লাখ

এক বার্তায় পাকিস্তান সরকার জানায়, মানবিক দৃষ্টিভঙ্গি থেকে ব্যতিক্রমী পদক্ষেপ হিসাবে ওয়াঘা বর্ডার দিয়ে ভারত আমাদের ভ্রাতৃপ্রতিম আফগানিস্তানকে সহায়তা পাঠাতে পারবে। তার অনুমতি দেওয়া হচ্ছে।

গত সোমবারই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এনিয়ে আভাস দিয়েছিলেন। এছাড়া তালেবানের প্রতিনিধিরাও সম্প্রতি পাকিস্তানে গিয়ে এনিয়ে দাবি তুলেছিলেন। এরপরই কার্যত সম্বিত ফেরে পাকিস্তানে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top