পরিবহন নেতাদের সম্মেলনে বলা হলো ছাত্রদের কেউ কটূক্তি করবেন না

con1-20211125115856.jpg

ডেস্ক রিপোর্ট : বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির দ্বিবার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল শুরু হয়েছে। আজ (বৃহস্পতিবার) বেলা ১১টার দিকে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সেমিনার হলে শুরু হয়েছে এ সভা।

সংগঠনের ১৩০টি ইউনিটের প্রতিনিধিরা এতে অংশ নিয়েছেন। এতে সভাপতিত্ব করছেন সংগঠনের সভাপতি মসিউর রহমান রাঙ্গা।

সংগঠন সূত্রে জানা গেছে, সভায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কার্যকরী পরিষদের সকল কর্মকর্তা এবং সারা দেশের সকল জেলা, শাখা/ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কাউন্সিলররা উপস্থিত  আছেন।

আরও পড়ুন : মিরপুরে আজও পোশাক শ্রমিকদের বিক্ষোভ

জাতীয় সঙ্গীতের মধ্যে দিয়ে সংগঠনের বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠান শুরু হয়। তারপর শোক প্রস্তাব গৃহীত হয়। শোক প্রস্তাব পাঠ করেন সংগঠনের মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ। পরে সংগঠনের বিভাগীয় প্রতিনিধিরা বক্তব্য রাখতে শুরু করেন।

সংগঠনে রাজশাহী বিভাগীয় প্রতিনিধি ও সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মনজুর বলেন, সরকারবিরোধীরা শিক্ষার্থীদের উসকে দিয়ে রাস্তায় নামিয়েছে। বাসে হাফ পাস চালুর দাবিতে তাদের মাঠে নামানো হয়েছে।

এ ব্যাপারে তিনি গণমাধ্যমকর্মীদের দৃষ্টি আকর্ষণ করেন।

এ সময় সংগঠনের মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ সমবেত প্রতিনিধিদের উদ্দেশে বলেন, আপনারা বক্তব্য রাখতে গিয়ে ছাত্রদের কেউ কটূক্তি করবেন না।

আরও পড়ুন : ওয়াজ শুনে কান্না করা দোষের নয়

চলতি মাসে সরকার বাস ভাড়া বাড়ানোর পর থেকে বাসে হাফ ভাড়ার দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থীরা। এ আন্দোলন থেকে গাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটছে।

গত ১৫ নভেম্বর রাজধানীর দিয়াবাড়ি-জুরাইন রুটের রাইদা পরিবহনের বাসে হাফ ভাড়া দিতে চাইলে বাসশ্রমিকদের রোষানলে পড়েন ওই এক শিক্ষার্থী। ক্ষুব্ধ শিক্ষার্থীকে রামপুরা যাবার আগেই বাস থেকে নামিয়ে দেওয়া হয়। ওই শিক্ষার্থী পরে রামপুরায় সহপাঠীদের বিষয়টি জানালে শিক্ষার্থীরা ওই বাস কোম্পানির ৫০টি বাস আটকে রাখে।

আর বিহঙ্গ পরিবহনের বাসে নারী শিক্ষার্থীর সঙ্গে বাসের চালকের সহকারীর অশোভন আচরণের জেরে ১৭ নভেম্বর রাতে ভিক্টোরিয়া পার্ক সংলগ্ন সড়ক অবরোধ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গত বৃহস্পতিবার সকালে রাজধানীর নিউমার্কেটের সামনে সড়কে কর্মসূচি পালন করেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top