শেখ হাসিনা ছাড়া দলে কেউই অপরিহার্য নন: কাদের

obaidul-248653.jpg

ডেস্ক রিপোর্ট :  আগামী ২৮ নভেম্বর বসছে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা। সেখানে আসন্ন পৌরসভা নির্বাচনে দলের প্রার্থীদের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৪ নভেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান তিনি।

প্রতিটি পৌরসভায় দলের একাধিক প্রার্থীর ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, বিদ্রোহীদের ব্যাপারে কঠোর অবস্থানে থাকবে দল। আওয়ামী লীগে বহু মতের মানুষ থাকতে পারে, কিন্তু দলীয় সিদ্ধান্তের ব্যাপারে সবাইকে শ্রদ্ধাশীল হতে হবে।

এর আগে, বিদ্রোহী প্রার্থীদের ব্যাপারে কঠোরতার ঘোষণা দিয়েও কাজ হয়নি, কোন কোন ক্ষেত্রে পরবর্তীতে তাদের দলে পদ পদবী দিয়ে পুরস্কৃত করা হয়েছে, সাংবাদিকদের এমন মন্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে প্রার্থী করা হয় জনপ্রিয়তার নিরিখে, আর দলে পদ দেয়া হয় সাংগঠনিক কাঠামো চিন্তা করে৷

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী নিক্সন চৌধুরীকে সম্প্রতি যুবলীগে পদ দেয়া হয়েছে এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ভবিষ্যতে আর কোন দিন বিদ্রোহ করবে না এমন প্রতিশ্রুতির পর কাউকে কাউকে পদ দেয়া হচ্ছে।

তবে বিদ্রোহীদের ব্যাপারে কঠোর হুশিয়ারি দিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ অনেক বড় দল। এখানে একমাত্র শেখ হাসিনা ছাড়া কেউই অপিরহার্য নন। দলের মধ্যে কোন কোন্দল সহ্য করা হবে না৷

সম্প্রতি দুটি জেলায় কমিটি পরিবর্তন করা হয়েছে জানিয়ে কাদের বলের, কোন কোন্দল সহ্য করা হবে না। বিবাদপূর্ণ জেলাগুলোতে কমিটি পুনর্গঠন করা হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top