আমদানি-রপ্তানি সার্টিফিকেটের মেয়াদ বাড়ল

1669274384.ministry-.jpg

ডেস্ক রিপোর্ট :ব্যবসা সহজ করার উদ্দেশ্যে বিদ্যমান আমদানি- রপ্তানি লাইসেন্স রেজিস্ট্রেশন ও নবায়নের মেয়াদ এক বছর থেকে বাড়িয়ে পাঁচ বছর করার সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।বৃহস্পতিবার (২৪ নভেম্বর) মন্ত্রণালয়ের উপ সচিব নুসরাত আইরিন স্বাক্ষরিত এক পরিপত্রে এ তথ্য জানানো হয়েছে।

পরিপত্রে বলা হয়, আমদানিকারক ও রপ্তানিকারকসহ সবাইকে জানানো যাচ্ছে যে, বাণিজ্য মন্ত্রণালয়ের গত ২৮সেপ্টেম্বর অনুষ্ঠিত ‘ব্যবসা সহজীকরণের উদ্দেশ্যে বিদ্যমান লাইসেন্স রেজিস্ট্রেশনসমূহের নবায়নের মেয়াদ বাড়ানো সংক্রান্ত সভার সিদ্ধান্ত নিম্নোক্তভাবে কার্যকর করা হলো-

আরও পড়ুন : ডিসেম্বরের মধ্যেই এলসি সমস্যার সমাধান হবে

বিদ্যমান ইমপোর্ট রেজিস্ট্রেশন সার্টিফিকেট (IRC) ও এক্সপোর্ট রেজিস্ট্রেশন সার্টিফিকেটের (ERC) মেয়াদ ০১ (এক) বছরের পরিবর্তে ০৫ (পাঁচ) বছর পর্যন্ত নির্ধারণ করা হলো। সংশ্লিষ্ট আবেদনকারী তার প্রয়োজন অনুযায়ী ০১ থেকে ০৫ বছর পর্যন্ত যেকোনো মেয়াদের IRC ও ERC গ্রহণ করতে পারবেন।

ওই পরিপত্রের ৩৫ নং রেগুলেশনে আরও বলা হয়, IRC ও ERC এর ইস্যুনবায়নের তারিখ থেকে মেয়াদ ধরা হবে এবং IRC ও ERC গ্রহণকারী ব্যক্তি, প্রতিষ্ঠানকে মেয়াদ অনুযায়ী সার্টিফিকেট ইস্যুনবায়ন ফি জমা দিতে হবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top