সভাপতি-সম্পাদকের ওপর হামলার প্রতিবাদে ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

du-chatrodol-20221124165008.jpg

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের আড়াইহাজারে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদল।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে ঢাকা মেডিকেল কলেজের বহির্বিভাগের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে শহীদ মিনার প্রদক্ষিণ করে বকশিবাজার মোড়ে গিয়ে শেষ হয়।

ঢাবি ছাত্রদলের সভাপতি মো. খোরশেদ আলম সোহেল ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন সহ-সভাপতি আশরাফুল আলম, সিনিয়র যুগ্ম-সম্পাদক মুমিনুল ইসলাম জিসান, যুগ্ম সম্পাদক গনেশ চন্দ্র রায় সাহস, মাসুম বিল্লাহ, মো. তরিকুল ইসলাম তারিক, নাছির উদ্দীন শাওন, গাজী মো. সাদ্দাম হোসেন, শাহাদাত হোসেন, রাজু আহমেদ, প্রচার সম্পাদক ইমাম আল নাসের মিশুক, দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান, আন্তর্জাতিক সম্পাদক জসিম খানসসহ বিশ্ববিদ্যালয় ও হল শাখার অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, ছাত্রলীগ নামক সন্ত্রাসীরা জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর কাপুরষের মতো যে হামলা করছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল তাদের চিহ্নিত করে রেখেছে। বাংলার জমিনে তাদের কঠোর বিচার আমরাই করব। জাতীয়তাবাদী ছাত্রদল হামলা-মামলায় শঙ্কিত নয় বরং ছাত্রদল, ছাত্রলীগের সন্ত্রাসীদের রাজপথেই মোকাবিলা করবে। অধিকার আদায়ের লড়াইয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল এক বিন্দু ছাড় দেবে না।

সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, মিথ্যা মামলা-হামলা, গ্রেপ্তার করে ছাত্রদলকে তাদের নৈতিক আন্দোলন থেকে দমিয়ে রাখতে পারবে না। দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা ও ভোটাধিকার প্রতিষ্ঠায় জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় অতীতের ন্যায় ফ্যাসিস্ট হাসিনার পতন না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে ইনশাআল্লাহ।

এদিকে ছাত্রদলের কর্মসূচির খবর পেয়ে মোড়ে মোড়ে অবস্থান নিতে দেখা যায় ছাত্রলীগের নেতা-কর্মীদের। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে অন্তত পাঁচ শতাধিক নেতা-কর্মী অবস্থান নিয়ে ছাত্রদলবিরোধী মিছিল দিতে দেখা যায়।

তবে এতে কোনো ধরনের সংঘর্ষের ঘটনা ঘটেনি বলে ঢাকা পোস্টকে জানিয়েছেন ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল। তিনি বলেন, তারা আমাদের অবস্থানের খবর পেয়ে ক্যাম্পাসে অবস্থান নেয় এবং মিছিল দেয়। তবে আমরা তাদের অবস্থানে শঙ্কিত নয়। আগামীতেও যেকোনো মূল্যে আমরা আমাদের কর্মসূচি পালন করব।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top