৫ কিম, ২ হুয়াংকে নিয়ে উরুগুয়ের সামনে দ. কোরিয়া

south-korea-20221124192102.jpg

ডেস্ক রিপোর্ট : ‘কিম বলটা বাড়ালেন কিমকে, কিম থেকে কিম, কিমকে কিমের ব্যাকপাস, কিম থেকে বলটা পেলেন কিম…’ – উরুগুয়ের বিপক্ষে দক্ষিণ কোরিয়ার ম্যাচে এমন ধারাভাষ্য শুনতে প্রস্তুত থাকুন। এশিয়ার দল দ. কোরিয়া যে আজ লুইস সুয়ারেজদের মুখোমুখি হচ্ছে একাদশে ৫ জন কিম নিয়ে!

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়া দলের ৫ কিম হলেন – কিম সেউংয়ু, কিম জিনসু, কিম মিনজায়, কিম মুনহওয়ান ও কিম ইয়ংউন। এখানেই শেষ নয়! দক্ষিণ কোরিয়ার দলে ৫ কিম তো আছেনই, দলে আছেন দু’জন হুয়াংও। দুইজন হলেন – হুয়াং ইনবেওম ও হুয়াং উইজো।

তবে কিম ও হুয়াংদের সংখ্যা আরও বাড়তেও পারে এই একাদশে। যদি কোচ পাওলো বেন্তো ম্যাচের কোনো এক সময় একাদশে নিয়ে আসেন কিম তায়-হওয়ানকে। সেক্ষেত্রে যে ধারাভাষ্যকারদের কাজটা আরও কঠিন হবে, তা বলাই বাহুল্য।

এদিকে শুরুর একাদশে কিম ও হুয়াংদের সংখ্যা এই দলে ৭ হলেও এদের কেউ অবশ্য কোরিয়ার অধিনায়ক নন। অনুমিতভাবেই দলটির নেতৃত্ব দিচ্ছেন টটেনহ্যাম হটস্পার ফরোয়ার্ড সন হিউং মিন।

বিশ্বকাপের ঠিক আগে চোখের নিচে মারাত্মক এক চোট কাতারে আসাই অনিশ্চয়তায় ফেলে দিয়েছিল তার। তবে কোচ পাওলো বেন্তো তার ওপর ভরসা রেখেছেন, আজ রাখলেন একাদশেও।

চোখের চোট কাটিয়ে সন একাদশে ফিরেছেন বটে। কিন্তু সতর্কতার জন্য আজ তিনি নেমেছেন একটা মাস্ক পরে। যে কারণে তাকে এত ঝুঁকি নিয়েও দলে রাখা, সেই কাজটা, উরুগুয়েকে হারানোর কাজটা সন সারতে পারেন কি না, সেটাই এখন দেখার বিষয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top