রাজশাহী শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান প্রফেসর হাবিবুর রহমান

image-490889-1637745509.jpg

ডেস্ক রিপোর্ট : রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান হলেন প্রফেসর মো. হাবিবুর রহমান। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম-সচিব শ্রীকান্ত কুমার চন্দ এ সংক্রান্ত এক আদেশ পত্র জারি করেন।

আদেশে পরবর্তী তিন বছরের জন্য এ নিয়োগ দেওয়া হয়েছে। একই আদেশে রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. মকবুল হোসেনকে শিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। মো. হাবিবুর রহমান চেয়ারম্যান পদে নিয়োগ লাভের আগে রাজশাহী বোর্ডের কলেজ পরিদর্শক ছিলেন।

রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের দপ্তর সূত্রে জানা গেছে, নতুন চেয়ারম্যান প্রফেসর মো. হাবিবুর রহমান চাঁপাইনবাবগঞ্জ শহরের এক সম্ভ্রান্ত ব্যবসায়ী পরিবারে ১৯৬৪ সালের ১ এপ্রিল জন্মগ্রহণ করেন। প্রফেসর হাবিব ১৯৮০ সালে হরিমোহন গভ. স্কুল থেকে এসএসসি, ১৯৮২ সালে নবাবগঞ্জ সরকারি কলেজ থেকে এইচএসসি, ১৯৮৫ সালে ব্যবস্থাপনা বিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বিকম (অনার্স) এবং ১৯৮৬ সালে একই বিষয়ে এমকম ডিগ্রী লাভ করেন।

আরও পড়ুন :সরিষা ভাঙানো দেখতে গিয়ে প্রাণ গেল বৃদ্ধের

পরবর্তীকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি ডিগ্রি নিয়ে আয়কর আইনজীবী হিসেবে ক্যারিয়ার শুরু করেন। ১৯৯৩ সালে ১৪তম বিসিএসে শিক্ষা ক্যাডারের কর্মকর্তা হিসেবে নবাবগঞ্জ সরকারি কলেজে ব্যবস্থাপনার প্রভাষক পদে যোগ দেন। পরে সহকারী অধ্যাপক হয়ে রাজশাহী সরকারি সিটি কলেজ ও সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়ে  রাজশাহী কলেজে ব্যবস্থাপনা বিষয়ে শিক্ষকতা করেন।

পরে অধ্যাপক পদে উন্নীত হয়ে রাজশাহী মডেল স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়ে সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। শিক্ষা মন্ত্রণালয় মো. হাবিবুর রহমানকে প্রেষণে রাজশাহী শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক পদে নিয়োগ দেন। মঙ্গলবার তিনি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান পদে নিয়োগ লাভ করেন।

এর আগে প্রফেসর মো. হাবিবুর রহমান বিসিএস শিক্ষা সমিতির রাজশাহী অঞ্চলের যুগ্ম-সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ইউজিসির ফেলোশীপে  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগ থেকে এমফিল ডিগ্রী অর্জন করেন। তিনি রাজশাহী ক্যান্সার শেল্টার, চাঁপাইনবাবগঞ্জ রেড ক্রিসেন্ট সোসাইটি, চাঁপাইনবাবগঞ্জ ডায়াবেটিক সোসাইটি, চাঁপাইনবাবগঞ্জ অন্ধ কল্যাণ সোসাইটি এবং চাঁপাইনবাবগঞ্জ সাধারণ গ্রন্থাগারের আজীবন সদস্য। তিনি মহানন্দা প্রবীণ নিবাসের উদ্যোক্তা সদস্য। তিনি চাঁপাইনবাবগঞ্জস্থ ডা. এএএম মেসবাউল হক বাচ্চু ডাক্তার স্মৃতি পরিষদের নির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top