বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

Screenshot_2020-11-22-Khulna-University-Admission-Test-Circular-Result-2019-2020-jpg-WEBP-Image-550-×-340-pixels.png

বিজ্ঞপ্তি: মার্কিন যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় ও এলসভিয়ারের সম্বনিত জরিপে চলতি বছর বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ফরেস্ট্রি এন্ড উড টেকনালোজি ডিসিপ্লিনের শিক্ষক প্রফেসর ড. মোঃ আজহারুল ইসলাম স্থান পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান তাঁকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, এই কৃতিত্ব বিশ্ববিদ্যালয়ের সুনাম ও ভাবমূর্তি বৃদ্ধি করেছে। এর আগে পরপর দুই বছর খুলনা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক র‍্যাংকিংয়ে গবেষণায় ও উদ্ভাবনীতে দেশের মধ্যে শীর্ষ স্থান পেয়েছিলো।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে সর্বোচ্চ গুরুত্বারোপ করায় এবং এক্ষেত্রে সুযোগ-সুবিধা বৃদ্ধি পাওয়ায় লক্ষণীয় অগ্রগতি সাধিত হয়েছে।

করোনা মহামারী পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের সার্বিক অগ্রযাত্রা অনেকটা বিঘ্নিত হলেও মহামারী পরিস্থিতির অবসান হলেই বিশ্ববিদ্যালয় আবারও পূর্ণোদ্যমে শিক্ষা-গবেষণার আগের স্থানে ফিরতে পারবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়, সাইটেক স্ট্র্যাটেজিস করপোরেশন ও নেদারল্যান্ডসের প্রকাশনা সংস্থা এলসেভিয়ারের তিন গবেষকের করা তালিকাটি গত সোমবার প্রকাশিত হয়। এ তালিকায় প্রায় এক লাখ ৬০ হাজার বিজ্ঞানী স্থান পেয়েছেন। সংশ্লিষ্ট গবেষণায় বিজ্ঞানের ২২টি শাখার ১৭৬টি উপশাখায় এই বিজ্ঞানীদের শ্রেণিবদ্ধ করা হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!