পশুপ্রেমের স্বীকৃতি পেলেন জয়া

joya-cover-20211122125408.jpg

ডেস্ক রিপোর্ট : দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। অভিনয়ের বাইরে আরও অনেক গুণের অধিকারিনী এই তারকা। বিশেষ করে প্রাণীদের প্রতি তাদের প্রেমের কথা তার ভক্ত-শুভাকাঙক্ষীদের ভালো করেই জানা। বিভিন্ন সময়ই প্রাণীদের প্রতি জয়ার এই ভালোবাসা দেখা সামজিক মাধ্যমেও। এবার এর স্বীকৃতিও পেলেন জয়া।

পশুপ্রেমের জন‌্য তাকে ‘প্রাণবিক বন্ধু’ সম্মাননা দেওয়া হয়েছে। শনিবার রাজধানীর জাতীয় জাদুঘরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে জয়ার হাতে এই পুরস্কার তুলে দেয়া হয়।

আরও পড়ুন : মেয়র জাহাঙ্গীরের বিষয়ে আইনি ব্যবস্থার সিদ্ধান্ত দু-একদিনের মধ্যে

অন‌্যরকম এই সম্মাননা পেয়ে উচ্ছ্বসিত জয়া বলেন, ‘প্রাণীকে ভালোবাসার কারণে পুরস্কার পেয়েছি, এটা সত্যিই আনন্দের। এর চেয়ে বেশি আনন্দ লাগছে- এমন একটি উদ্যোগের জন্য। যারা এমন আয়োজন করছেন, তাদের প্রতি আমার ভালোবাসা। এমন আয়োজন আগামীতে প্রাণবিক মানুষ তৈরিতে বড় ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।’

জয়া আহসানসহ মোট ১১ জনকে এই সম্মাননায় ভূষিত করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, বিশেষ অতিথি ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস, বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক, চিত্রশিল্পী কনক চাঁপা চাকমা, শিল্প সমালোচক মইনুদ্দিন খালেদ।

প্রথমবারের মতো এই পুরস্কার প্রদান করল পশুদের নিয়ে কাজ করা সংগঠন ‘দ্য পিপল ফর অ্যানিমেল ওয়েলফেয়ার’ (পাও)।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top