ইউটিউব সিইওকে আইনি নোটিশ পাঠালেন একুশে টিভির সাবেক পরিচালক

Screenshot_2020-11-16-150328unnamed_copy-webp-WEBP-Image-800-×-483-pixels.png

মার্কিন অনলাইন ভিডিও-শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবের প্রধান নির্বাহীকে আইনি নোটিশ পাঠিয়েছেন বিমানবাহিনীর সাবেক কর্মকর্তা ও একুশে টিভির সাবেক পরিচালক ড. জাহিদুল ইসলাম।

নোটিশে আপত্তিকর ভিডিও কনটেন্ট প্রকাশের অভিযোগ আনা হয়েছে। বলা হয়েছে, ইউটিউবে ‘১৫ মিনিট’ অনুষ্ঠানে ড. জাহিদুলের বিরুদ্ধে আপত্তিকর ভিডিও প্রচার করেছেন সাংবাদিক ইলিয়াস হোসাইন।

ড. জাহিদুলের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী সাফায়েত হোসেন সজিব আমেরিকার ঠিকানায় আজ সোমবার (১৬ নভেম্বর) নোটিশটি পাঠিয়েছেন। ৩০ দিনের মধ্যে এ বিষয়ে ব্যবস্থা না নিলে ৫০ লাখ ইউএস ডলারের ক্ষতিপূরণ চেয়ে মামলা করা হবে বলা হয়েছে।

আইনজীবী সাফায়েত হোসেন সজিব বলেন, ইউটিউব চ্যানেলে ‘১৫ মিনিট’-এর উপস্থাপক ইলিয়াস হোসাইন ১২ সেপ্টেম্বর ড. জাহিদুল ইসলামকে নিয়ে উদ্দেশ্যমূলক মিথ্যা, বানোয়াট ও আপত্তিকর ভিডিও সম্প্রচার করে সামাজিকভাবে তাঁর মানহানি ঘটান। আব্দুস সালাম কুটির পক্ষ অবলম্বন করে ভিডিও সম্প্রচার করে জাহিদুল ইসলামকে সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন করার দুরভিসন্ধি নিয়ে অপূরণীয় ক্ষতিসাধন করেছেন তিনি। এর আনুমানিক মূল্য ৫০ লাখ ইউএস ডলার।

সাফায়েত হোসেন আরো বলেন, এ নিউজ সম্প্রচারের প্রতিবাদ জানিয়ে ইউটিউবের সিইও বরাবর ১৯ সেপ্টেম্বর ও ১৮ অক্টোবর দুটি চিঠি পাঠানো হলেও কর্তৃপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। এ কারণে নোটিশ দেওয়া হয়েছে। নোটিশ প্রাপ্তির ৩০ দিনের মধ্যে ‘১৫ মিনিট’- এর কার্যক্রম বন্ধ করাসহ সন্তোষজনক জবাব না পেলে ৫০ লাখ ইউএস ডলারের ক্ষতিপূরণ মামলা করা হবে বলে জানান তিনি।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top