১৯তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী শুরু ৮ ডিসেম্বর

untitled-1-20221108073151.jpg

ডেস্ক রিপোর্ট : ১৯তম দ্বিবার্ষিক এশীয় চারুকলা প্রদর্শনী বাংলাদেশ-২০২২ অনুষ্ঠিত হবে আগামী ৮ ডিসেম্বর। এটি চলবে ৭ জানুয়ারি পর্যন্ত।সোমবার (৭ নভেম্বর) শিল্পকলা একাডেমিতে মহাপরিচালক লিয়াকত আলী লাকি’র সভাপতিত্বে জাতীয় চিত্রশালার সেমিনার কক্ষে অনুষ্ঠিত এক সভায় এ তথ্য জানানো হয়েছে।

সভায় মহাপরিচালক জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদর্শনীর উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।তিনি বলেন, সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে এবার বাংলাদেশসহ বিশ্বের ১১৩টি দেশের মোট ৪৬৫ জন শিল্পী ৭১২টি শিল্পকর্ম নিয়ে অংশ নিচ্ছেন।

আরও পড়ুন : যাবতীয় কল্যাণ একমাত্র আল্লাহর হাতে

এরমধ্যে বাংলাদেশের ১৪৯ জন শিল্পী তাদের ১৫৬ টি শিল্পকর্ম নিয়ে অংশ নিবেন।একাডেমির জাতীয় চিত্রশালায় অনুষ্ঠিতব্য প্রদর্শনীতে বাংলাদেশ, শ্রীলঙ্কা, তুরস্ক, যুক্তরাজ্য ও পোল্যান্ডের পাঁচজন জুরি উপস্থিত থেকে তাদের মতামত দিবেন।

অংশগ্রহণকারী শিল্পীদের মধ্য থেকে জুরিদের মূল্যায়নের ভিত্তিতে ৩টি গ্র্যান্ড পুরস্কার ও ৬টি সম্মানসূচক পুরস্কার প্রদান করা হবে। গ্র্যান্ড পুরস্কারের ক্ষেত্রে প্রত্যেক বিজয়ীকে ৫ লাখ টাকা, ক্রেস্ট ও সনদপত্র প্রদান করা হবে। সম্মানসূচক পুরস্কার বিজয়ীরা প্রত্যেকে ৩ লাখ টাকা, ক্রেস্ট ও সনদপত্র পাবেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top