কর ফাঁকি ও জামাতার প্রশ্নে ড. কামালের ‘বিরক্তি’

IMG_20221103_131315-2211030826.jpg

ডেস্ক রিপোর্ট :কর ফাঁকি ও জামাতা ডেভিড বার্গম্যানের মুক্তিযুদ্ধ বিরোধিতার প্রশ্নে বিরক্তি প্রকাশ করেছেন বিরোধী রাজনৈতিক দলের অন্যতম শীর্ষ নেতা ড. কামাল হোসেন। এসময় গণমাধ্যমের সঙ্গে কোনও মতবিনিময় ছাড়াই ভেন্যু ত্যাগ করেন তিনি।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) দুপুরে সাভারের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের আয়োজনে সংবিধানের ৫০তম দিবসের অনুষ্ঠান শেষে গণমাধ্যমের মুখোমুখি হন তিনি।এসময় সাংবাদিকরা ড. কামালের কাছে তার কর ফাঁকির অভিযোগের বিষয়ে জানতে চাইলে তিনি ‘এখানে এসব কোনও প্রশ্নের জবাব দেবেন না’ বলে জানান।

ড. কামাল বলেন, ‘এই বিষয়ে কোনও কথা বলবো না।’পরে তার কাছে জানতে চাওয়া হয়, তিনি মুক্তিযুদ্ধের পক্ষে কাজ করলেও তার জামাতা ডেভিড বার্গম্যান মুক্তিযুদ্ধের বিপক্ষে লেখালেখি ও মুক্তিযুদ্ধবিরোধী অবস্থান নিয়েছেন। এ প্রশ্নে ‘বিরক্তি’ প্রকাশ করেন ড. কামাল হোসেন।

আরও পড়ুন : দুদকের মামলায় এনু-রুপনকে জামিন দেননি হাইকোর্ট

তিনি বলেন, ‘আমি প্রশ্ন বুঝি না।’পরে তিনি সাংবাদিকদের এড়িয়ে সেখান থেকে দ্রুত স্থান ত্যাগ করেন।এর আগে, বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের ১৩১ নং গ্যালারিতে এ দিবস পালন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় বক্তব্য রাখেন সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন। এসময় শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন তিনি।

পাহাড়ে অস্থিরতায় সংবিধানের কোনও সংকট রয়েছে কিনা- এক শিক্ষার্থী এমন প্রশ্নে ড. কামাল হোসেন বলেন, ‘এটা আসলে সাংবিধানিক সংকট নয়। বরং রাজনৈতিক দলগুলোর সদিচ্ছার অভাব রয়েছে।’ সরকারের অধীনে নির্বাচনে যোগ দেওয়ার বিষয়ে প্রশ্নে তিনি বলেন, ‘পরিস্থিতি ও দলের সিদ্ধান্তের ওপর সেটি নির্ভর করবে।’

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top