ভোলায় যোগ্যতার ভিত্তিতে পুলিশে নির্বাচিত করা হবে

bhola-20211030134520.jpg

ডেস্ক রিপোর্ট : ‘পুলিশি কনস্টেবল নিয়োগ পরীক্ষায় শতভাগ সচ্ছতার সঙ্গে ভোলা জেলার নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা হবে। যোগ্যতার ভিত্তিতে যোগ্যতম প্রার্থীদের পুলিশে নির্বাচিত করা হবে। দেশ ও মানুষের নিরাপত্তা ও সামাজিক অপরাধ প্রতিরোধ করার লক্ষ্যে কাজ করবে ভোলা জেলা পুলিশ।’

‘মুজিববর্ষের পুলিশ নীতি, জনসেবা আর সম্প্রীতি’ স্লোগান সামনে রেখে শনিবার (৩০ অক্টোবর) সকালে ভোলা জেলা পুলিশের আয়োজনে ভোলা শিল্পকলা একাডেমিতে কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম এসব কথা বলেন।

পুলিশ সুপার বলেন, পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বাড়ানোর জন্য কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে। এ কার্যক্রমকে আরও বেগবান ও গতিশীল করার জন্য প্রতিবছরের অক্টোবর মাসের শেষ শনিবার ‘কমিউনিটি পুলিশিং ডে’ পালিত হয়ে আসছে। সামাজিক অবক্ষয়, বিচ্যুতি, অপরাধসহ জনসচেতনতায় কমিউনিটি পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

দেশের সন্ত্রাস, জঙ্গিবাদ, চাঁদাবাজ, মাদক ও ইভটিজিং-সহ সব অপরাধমূলক কর্মকাণ্ড থেকে দেশ ও মানুষের নিরাপত্তা ও সামাজিক অপরাধ প্রতিরোধ করার লক্ষ্যে কাজ করবে ভোলা জেলা পুলিশ। এ সময় তিনি পুলিশকে বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহসিন আল ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি ভোলা প্রেসক্লাব সভাপতি এম হাবিবুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. দোস্ত মাহমুদ, ভোলা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইউনুস, ভোলা পৌরসভার প্যানেল মেয়র সালাউদ্দিন লিংকন।

এ ছাড়া ভোলা পৌরসভার সব কাউন্সিল, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিক ও সুশীল সমাজের নেতারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং সেবার জন্য ভোলা প্রাসক্লাব সভাপতিকে সম্মাননা প্রধান করা হয়। পাশাপাশি মাদক নির্মূলে কার্যকরি ভূমিকা পালন করায় ভোলা সদর থানার তদন্ত কর্মকর্তা (পরিদর্শক) আরমান রহমানকেও বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top