গণমাধ্যমে কথা বলায় আট শিশুকে দুই মাসের ছুটি

Screenshot_2020-10-27-৪-কিলোমিটার-হেঁটে-ডিসির-দরজায়-২৫-শিশু.png

নির্যাতনের অভিযোগ তুলে গণমাধ্যমে কথা বলায় নড়াইল সরকারি শিশু পরিবারের এতিম নিবাসের আট শিশুকে দুই মাসের ছুটি দিয়েছে কর্তৃপক্ষ। সোমবার রাতেই তাদের ছুটি দেওয়া হয়।

এছাড়া নির্যাতনের ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসককে (সার্বিক) প্রধান করে ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

নড়াইল সরকারি শিশু পরিবারের নিবাসিরা সোমবার সকালে তাদের ওপর নির্যাতন ও বিভিন্ন দাবিতে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করে। তাদের অভিযোগ- কর্তৃপক্ষ প্রায়ই তাদের সঙ্গে অসদাচরণ ও মারধর করে। তাদের খেলতে বা অসুস্থ হলে ঠিক মতো চিকিৎসা দেওয়া হয় না।

শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক আসাদুল্লাহ বলেন, সোমবার বিকেলে জেলা প্রশাসকসহ সংশ্নিষ্টরা শিশু পরিবার সরেজমিনে পরিদর্শনের পর আটজনকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত হয়। শৃঙ্খলা ভঙ্গের অপরাধে নিবাসি তৌফিক, হাসিব গাজী, আরমান, আল মাহমুদ, শাকিল, রবি, জুবায়েরসহ আটজনকে দুই মাসের ছুটিতে পাঠানো হয়েছে।

সাংবাদিকদের কাছে অভিযোগ দেওয়ায় তাদের এ শাস্তি পেতে হলো কি-না, এমন প্রশ্নে তিনি বলেন, তারা বেশ কিছুদিন ধরেই এ ধরনের আচরণ করছিল।

সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রতন হালদার বলেন, শিশুরা শিক্ষকদের কথা ঠিক মতো শুনতো না। এ জন্য আটজনকে সংশোধনের জন্য দুই মাসের ছুটি দিয়ে অভিভাবকদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

জেলা প্রশাসক এবং শিশু পরিবার ব্যবস্থাপনা ও মনিটরিং কমিটির সভাপতি আনজুমান আরা বলেন, শিশু পরিবারের কর্মকর্তা-কর্মচারীদের কিছু ঘাটতি রয়েছে। তাদেরকে সংশোধনের জন্য বলেছি। করোনাকালে শিশুরা খেলাধুলা করতে না পারায় মানসিকভাবে কিছুটা হতাশায় ভুগতে পারে। এখন তাদের বিনোদন ও খাবারের চাহিদার বিষয়টি দেখা হচ্ছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!