ফ্রান্সে মুহাম্মদ (সা:)-র ব্যঙ্গচিত্র দর্শনের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন

Bagerhat-Photo-1-1.jpg

বাগেরহাট প্রতিনিধি : ফ্রান্সের রাষ্ট্রীয় অর্থায়নে সংবাদপত্রে হযরত মুহাম্মদ মোস্তফা (সা:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করার প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়েছে। সোমবার বিকালে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বৌলপুর বাজারে বৌলপুর মুসলিম যুব সংঘের আয়োজনে স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিরা এই মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, সমাজ সেবক মুজিবর রহমান সাদেক, ফরিদুল ইসলাম ফরিদ, আতিকুর রহমান মিন্টু, ফাইজুল ইসলাম চাঁন, হাফেজ মাওলানা আবুল খায়ের, মাও: আব্দুল মোত্তালেব, নাজমুল হোসাইন, মিরাজুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, ফ্রান্স সরকারের সহযোগিতায় বহুল সমালোচিত ম্যাগাজিন শার্লি এবদো কর্তৃক বিশ্ব মানবতার শান্তির দূত মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর কার্টুন প্রচার করে মুসলিম উম্মাহর হৃদয়ে রক্ত¶রণ ঘটিয়েছে। বাক ¯^াধীনতার নামে এমন জঘন্যতম অন্যায় কোনোভাবেই মেনে নেয়া যায় না। বিশ্বনবীর অবমাননার ঘটনা অসভ্যতাকেও হার মানিয়েছে। মুসলিমরা শান্তিতে বিশ্বাসী। কিন্তু তার মানে এই নয় যে, মুসলিমদের জীবনের চেয়েও প্রিয় মহানবী হজরত মুহাম্মদকে (সা:) এর অবমাননা মেনে নেবে।

তারা আরো বলেন, ফ্রান্স সরকারকে অবিলম্বে এ ধৃষ্টতাপূর্ণ ব্যঙ্গচিত্র প্রচারনা বন্ধ করতে হবে। অন্যথায় ফ্রান্সের বিরুদ্ধে সারাবিশ্বে প্রতিবাদের দাবানল ছড়িয়ে পড়বে। বিশ্বশান্তির দূত হযরত মহানবী (সা.) এর অবমাননা বন্ধে ফ্রান্সের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়ানোর এবং ফ্রান্সের পণ্যবর্জনের জন্য মুসলিম বিশ্বের প্রতি আহবান জানান বক্তারা।

পরে এমন জঘন্যতম ঘটনার প্রতিবাদে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

error: নিরাপত্তা সতর্কতা!!!