খুবিতে আন্তর্জাতিক কনফারেন্স শুরু ২৭ অক্টোবর

-বিশ্ববিদ্যালয়-1024x577-1.jpg

বিজ্ঞপ্তি : খুলনা বিশ্ববিদ্যালয়ের নগর ও গ্রামীণ পরিকল্পনা (ইউআরপি) ডিসিপ্লিনের উদ্যোগে আগামী ২৭ থেকে ২৯ অক্টোবর তিন দিনব্যাপী আন্তর্জাতিক সংগঠন N-AERUS এর ২১তম কনফারেন্স আয়োজন করা হয়েছে।

কনফারেন্সের প্রতিপাদ্য হচ্ছে ‘অন্তর্ভুক্তিমূলক নগর উন্নয়নে রাষ্ট্রের ভূমিকা’। জার্মানির ক্যাসেল বিশ্ববিদ্যালয়ের সাসটেইনেবল সিটিস এন্ড কমিউনিটিস বিভাগের সাথে যৌথভাবে এই কনফারেন্স অনুষ্ঠিত হবে। এই কনফারেন্স সশরীরে এবং ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে।

N-AERUS নেটওয়ার্কের উদ্দেশ্য হল ইউরোপভিত্তিক গবেষক এবং তাদের প্রতিষ্ঠানের মধ্যে উন্নয়নশীল রাষ্ট্রের নগরায়ন এবং নগর পরিকল্পনা বিষয়ক গবেষণা এবং প্রশিক্ষণ সহযোগিতা জোরদার করা। ১৯৯৬ সালে N-AERUS এর প্রতিষ্ঠার পর থেকে এই নেটওয়ার্ক গত ২৫ বছরে ২০টি সম্মেলনের আয়োজন করেছে।

প্রথমবারের মতো উন্নয়নশীল দেশসমূহে অবস্থিত একাডেমিক প্রতিষ্ঠান হিসেবে খুলনা বিশ্ববিদ্যালয়ের ইউআরপি ডিসিপ্লিন এই সম্মেলনের আয়োজক। এই কনফারেন্সে ২২টি দেশের কেসস্টাডি ১৮টি দেশের গবেষকগণ ৩০টি গবেষণাপত্রের মাধ্যমে উপস্থাপন করবেন। এছাড়া আন্তর্জাতিকভাবে স্বনামধন্য ৪ জন গবেষক ৪টি মূল প্রবন্ধ উপস্থাপন করবেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top