ইনস্টাগ্রামের দুর্দান্ত ফিচার, ডেস্কটপ থেকেও পোস্ট করা যাবে ছবি

140307_bangladesh_pratidin_Cap.jpg

ডেস্ক রিপোর্ট : যত দিন যাচ্ছে, জনপ্রিয়তার শিখর ছুঁয়ে ফেলছে ইনস্টাগ্রাম। ব্যবহারকারীদের একঘেয়েমি কাটাতে প্রায়ই নতুন নতুন ফিচার আনে এই সোশ্য়াল মিডিয়া জায়ান্ট। আর এবার অনেক বড় একটি সমস্যার সমাধান করে ফেলছে ফেসবুকের অন্তর্ভুক্ত এই প্ল্যাটফর্ম। এখন থেকে ছবি পোস্ট করার অভিজ্ঞতা হবে আরও মজার।

কেন বলা হচ্ছে এ কথা? আসলে এতদিন পর্যন্ত কেবলমাত্র স্মার্টফোন থেকেই কোনও ছবি কিংবা ভিডিও পোস্ট করা যেত ইনস্টাগ্রামে। কিন্তু এবার ডেস্কটপ থেকেও ছবি আপলোড করা যাবে। ইনস্টাগ্রাম ওয়েবে এমনই বড় আপডেট হচ্ছে। ডেস্কটপ থেকে ইনস্টাগ্রাম লগ ইন করলে এতদিন ইউজারদের পোস্ট করা ছবি বা ভিডিও শুধুমাত্র দেখার সুযোগ পাওয়া যেত। কিন্তু নিজে কোনও পোস্ট দিতে গেলে ভরসা ছিল মোবাইল অ্যাপ।

এবার ডেস্কটপ কিংবা ল্যাপটপ থেকেও এ কাজ করা যাবে। শুধু তাই নয়, হোম পেজের ডানদিকে উপরের অপশনে গিয়ে এখন মেসেজ পাঠানো যাবে। এছাড়াও এই অপশন থেকে নতুন পোস্টও খুঁজে নিতে পারবেন আপনি। এককথায় এতদিন যে অপশনগুলি কেবলমাত্র মোবাইল অ্যাপ থেকেও পাওয়া যেত, তার প্রায় সবই মিলবে ডেস্কটপ থেকেও।

তবে এক্ষেত্রে একটি ব্যতিক্রম থাকছে। ডেস্কটপ থেকে রিলস আপলোড করা যাবে। এর জন্য আগের মতোই শরণাপন্ন হতে হবে স্মার্টফোনের। পাশাপাশি স্টোরি পোস্ট করার ক্ষেত্রেও প্রয়োজন হবে মোবাইলেরই। নতুন এই ফিচারটির পাশাপাশি তরুণ প্রজন্মকে সতর্ক করতে আরও একটি অপশন চালু হতে চলেছে ইনস্টাগ্রামে।

নব প্রজন্মের ইউজাররা যাতে নিরাপদে এই প্ল্যাটফর্মটি ব্যবহার করতে পারেন, তার জন্য তাদের ক্ষতিকারক কনটেন্ট থেকে দূরে রাখার পরামর্শ দেওয়া হবে। থাকতে পারে ‘টেক আ ব্রেক’ অপশন। সবমিলিয়ে ইনস্টাগ্রাম ব্যবহার এখন আরও সুবিধাজনক হয়ে উঠতে চলেছে ইউজারদের কাছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top