ফারুক বহিষ্কার, যুবলীগের চেয়ারম্যান তাপস!

image-91863-1571580490-1.jpg

নিজস্ব প্রতিবেদক, প্রবর্তন | প্রকাশিতঃ ১৯:০২, ২০ অক্টোবর ২০১৯

ঢাকা-১০ আসনের সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (২০ অক্টোবর) প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে যুবলীগের কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি দলের বৈঠকে এ সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী। বৈঠকে উপস্থিত একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। জানা গেছে, বৈঠকে দুর্নীতির অভিযোগে যুবলীগ থেকে ওমর ফারুক চৌধুরীকে বহিষ্কার করা হয়েছে। তবে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি।

৭১ বছর বয়সী ওমর ফারুক যুবলীগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। দুর্নীতিতে সংশ্লিষ্টতার অভিযোগে কয়েক সপ্তাহ ধরে তিনি গণমাধ্যমের শিরোনামে ছিলেন।

আগামী ২৩ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের সপ্তম কংগ্রেস অনুষ্ঠিত হবে। আপাতত সে পর্যন্ত ফজলে নূর তাপস ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন। তিনি যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলে।

উল্লেখ্য রাজধানীতে ক্যাসিনো বিরোধী অভিযান শুরুর পরই এর সঙ্গে জড়িত একাধিক যুবলীগ নেতার নাম বেরিয়ে আসে। সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ওপর ক্ষুব্ধ হন প্রধানমন্ত্রী। এমনকি আজ যুবলীগের বৈঠকেও গণভবনে যেতে পারেননি তিনি।

যুবলীগ নিয়ে রোববার বিকালে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী। সেখানে তাপসকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনোনীয় করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকা বৈঠকে আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে ছিলেদন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু ও তোফায়েল আহমেদ প্রমুখ।

বেশ কিছুদিন থেকেই আলোচনায় ছিলেন ব্যারিস্টার তাপস। দলটির কয়েকজন উর্ধ্বতন নেতারা বলছেন, যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির ছেলেই সংগঠনের চেয়ারম্যান হওয়ার উপযুক্ত ব্যক্তি। তার হাতে যদি যুবলীগের দায়িত্ব তুলে দেওয়া যায় তাহলে সেটা হবে সব দিক থেকে উত্তম।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top