কান্দাহারে শিয়া মসজিদগুলোর নিরাপত্তা দেবে তালেবান

image-477356-1634530194.jpg

ডেস্ক রিপোর্ট : তালেবান বলেছে, তাদের নিরাপত্তা বাহিনী আফগানিস্তানের দক্ষিণাঞ্চলীয় শহর কান্দাহারের শিয়া মসজিদগুলোর পূর্ণ নিরাপত্তা দেবে।

কান্দাহারের একটি শিয়া মসজিদে গত শুক্রবার ভয়াবহ বোমা হামলায় অন্তত ৬০ মুসল্লি নিহত হওয়ার জের ধরে এ ঘোষণা দিল তালেবান। খবর আনাদোলুর।

কান্দাহারের পুলিশপ্রধান মৌলভী মেহমুদ শনিবার বলেছেন, এতদিন স্বেচ্ছাসেবী বাহিনীর সদস্যরা বিশেষ অনুমতিতে আগ্নেয়াস্ত্র নিয়ে কান্দাহারের মসজিদগুলোর পাহারায় নিয়োজিত ছিল। কিন্তু শুক্রবার জুমার নামাজের সময় বিবি ফাতিমা মসজিদে হামলার পর এখন তালেবান সরাসরি এসব মসজিদের নিরাপত্তার দায়িত্ব নিয়েছে।

কান্দাহারের পুলিশপ্রধান বলেন, স্বেচ্ছাসেবকরা মসজিদগুলোর নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। এখন থেকে মসজিদ ও মাদ্রাসাগুলোর জন্য বিশেষ নিরাপত্তারক্ষী মোতায়েন করা হবে।

শুক্রবারের হামলায় নিহতদের শনিবার গণকবরে দাফন করা হয় এবং এ সময় শত শত মানুষ কবরস্থানের আশপাশে সমবেত হয়ে শোক প্রকাশ করেন।

কান্দাহারের বিবি ফাতিমা মসজিদে ১৫ অক্টোবর হামলার ঠিক এক সপ্তাহ আগে ৮ অক্টোবর কুন্দুজের আরেকটি শিয়া মসজিদে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৫০ জন নিহত ও ২০০ জনের বেশি মানুষ আহত হন। উগ্র জঙ্গিগোষ্ঠী আইএস দুটি হামলারই দায়িত্ব স্বীকার করেছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top