নগরকান্দায় নৌকার প্রার্থীকে শোকজ

faridpur-20211017072854.jpg

ডেস্ক রিপোর্ট : ফরিদপুরের নগরকান্দার কোদালিয়া-শহীদনগর ইউনিয়নে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী খন্দকার জাকির হোসেনকে শোকজ করা হয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে তাকে শোকজ করা হয়।

শনিবার (১৬ অক্টোবর) রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. লিটন মিয়া স্বাক্ষরিত পত্রে এ তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, খন্দকার জাকির হোসেন শনিবার সকাল সাড়ে ১০টায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়ন দাখিল করতে আসেন। এ সময় তিনি নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে মিছিলসহ লোকজন নিয়ে উপজেলা পরিষদের মধ্যে প্রবেশ করেন। যা ইউনিয়ন পরিষদ নির্বাচনের আচরণবিধির ১১ নম্বর বিধি লঙ্ঘন করা হয়েছে।

ওই পত্রে আরও উল্লেখ করা হয়েছে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে মিছিলের যথাযথ কারণ ব্যাখ্যা করতে বলা হয়েছে। ব্যাখ্যা সন্তোষজনক না হলে ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালার ৩১ নম্বর বিধি অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. লিটন মিয়া বলেন, খন্দকার জাকির হোসেন মনোনয়ন দাখিলের সময় কয়েকটি অটোরিকশা, নসিমনসহ বিভিন্ন যানবাহনে করে কয়েকশ সমর্থক নিয়ে মিছিল দিতে দিতে উপজেলা পরিষদে প্রবেশ করেন। এ জন্য এর কারণ জানাতে তাকে ২৪ ঘণ্টা সময় দেওয়া হয়েছে।

এ ব্যাপারে খন্দকার জাকির হোসেনের বক্তব্য জানতে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি তা রিসিভ করেননি।

জেলা নির্বাচন কর্মকর্তা হাবিবুর রহমান বলেন, রোববার (১৭ অক্টোবর) নগরকান্দা ও সালথার ১৭টি ইউপি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১১ নভেম্বর।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top