মনমোহন সিংয়ের সুস্থতা কামনা করে মোদির টুইট

manmohan-bg-20211014104949.jpg

ডেস্ক রিপোর্ট : ভারতের সাবেক প্রধানমন্ত্রী ও দেশটির প্রধান বিরোধী দল কংগ্রেসের প্রবীণ নেতা মনমোহন সিংয়ের (৮৯) সুস্থতা কামনা করে টুইট করেছেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে তিনি এ টুইট করেন।

টুইটে মোদি লেখেন, আমি তার (মনমোহন সিং) সুস্বাস্থ্য ও দ্রুত আরোগ্য কামনা করছি।

বুধবার স্থানীয় সময় সন্ধ্যা সোয়া ৬টার দিকে রাজধানী নয়াদিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে (এআইআইএমএস) ভর্তি করা হয় মনমোহন সিংকে।

ওইদিন কংগ্রেস সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টুডে বলেছে, গত দু’দিন ধরে কংগ্রেসের এই নেতার শরীরে মৃদু জ্বর দেখা যাচ্ছে। যে কারণে উন্নত চিকিৎসা সেবার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি এআইআইএমএসের কার্ডিও-নিউরো টাওয়ারে হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক নীতিশ নায়কের তত্ত্বাবধানে আছেন। বর্তমানে তার কয়েকটি মেডিকেল টেস্ট চলছে।

চলতি বছরের এপ্রিলের দিকে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কংগ্রেসের প্রবীণ এই নেতাকে দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসে ভর্তি করা হয়। করোনার মৃদু সংক্রমণে ভোগার পর তিনি সুস্থ হয়ে ওঠেন।

বুকে অস্বাভাবিক রক্ত জমাট বেঁধে যাওয়ায় গত বছরের মে মাসে সাবেক এই ভারতীয় প্রধানমন্ত্রীকে এআইআইএমএসে ভর্তি করা হয়েছিল। সেই সময়ও তিনি চিকিৎসক নীতিশ নায়কের তত্ত্বাবধানে ছিলেন।

তার আগে, ২০০৯ সালে দিল্লির এআইআইএমএসে মনমোহন সিংয়ের সফল করোনারি বাইপাস সার্জারি সম্পন্ন হয়। মনমোহন সিং ১৯৭১ সালে ভারত সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ে অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে প্রথম যোগদান করেন।

পরে তিনি ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ভারতের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে তিনি ভারতের ১৪তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন। বর্তমানে তিনি রাজ্যসভার সদস্য।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top