খুলনায় মন্দিরের প্রবেশ গেট থেকে ১৮পিস বোমা সাদৃশ্য বস্তু উদ্ধার

20211014_184341-1.jpg

নিজস্ব প্রতিবেদক:খুলনা নগরের রূপসা মহাশ্মশান ঘাট মন্দিরের প্রবেশপথের পাশ থেকে বৃহস্পতিবার সন্ধ্যায় ১৮টি বোমা উদ্ধার করা হয়েছে। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৬) খুলনার উপপরিদর্শক (এসআই) আ. খালেক এ তথ্য নিশ্চিত করেছেন।

আ. খালেক বলেন, রূপসা মহাশ্মশানের প্রধান গেটের দক্ষিণ পাশের দেয়ালসংলগ্ন রাস্তার ওপর বোমাসাদৃশ বস্তুর তথ্য পেয়ে র‍্যাব সদস্যরা স্থানটি ঘিরে রাখেন। পরে বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট এসে উদ্ধার অভিযান শুরু করে। এ সময় একটি কাগজের প্যাকেটে ১৬টি ও মাটি থেকে আরও ২টি বোমা উদ্ধার করা হয়। এগুলো রাতে নগরের রূপসা নদীর তীরে ইকো পার্কের পাশে বালিয়াড়ি এলাকায় বিস্ফোরণ ঘটানো হবে।

র‍্যাব ও স্থানীয় ব্যক্তিরা জানান, স্থানীয় ব্যক্তিরা খুলনা মহানগরীর সদর থানাধীন মহাশ্মশান ঘাট মন্দিরের গেটে একটি প্লাস্টিকের ব্যাগ দেখতে পান। ব্যাগের বিষয় পূজা উদ্‌যাপন কমিটির সভাপতি বিজয় কুমার ঘোষকে জানালে তিনি তাৎক্ষণিক পুলিশ প্রশাসন ও র‍্যাবকে বিষয়টি জানান।

র‌্যাব-৬–এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোসতাক আহমেদ বলেন, কোনো কুচক্রী মহল সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য নানা অপতৎপরতা চালাচ্ছে। কোনো ধরনের অস্থিতিশীল পরিবেশ যাতে কেউ তৈরি না করতে পারে, সে জন্য র‌্যাব তৎপরতা বাড়িয়ে দিয়েছে। শুক্রবার মুসলিম সম্প্রদায়ের জুমার নামাজ এবং ওই দিনই দুর্গাপূজার বিসর্জন আছে। কোনোভাবেই যেন অপ্রীতিকর পরিস্থিতি না ঘটে, সে জন্য বিশেষ তৎপরতা রয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top