তেঁতুলিয়ায় চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা

panchagar-20211014153010.jpg

ডেস্ক রিপোর্ট : পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে ইসান আলী (৩৯) নামের এক চেয়ারম্যান প্রার্থীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) দুপুরে তেঁতুলিয়া উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা এ দণ্ডাদেশ প্রদান করেন।

জানা গেছে, দণ্ডপ্রাপ্ত ইনসান আলী উপজেলার ৩ নং সদর ইউনিয়নের চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী এবং তিনি জাতীয় শ্রমিক লীগ তেঁতুলিয়া উপজেলা শাখার সভাপতি।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে তেঁতুলিয়া উপজেলার ৭টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। আর ইউনিয়ন নির্বাচন ঘিরে ৭টি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান ও ইউপি সদস্য পদে নির্বাচনে অংশ নিতে ইতোমধ্যে উপজেলা রিটার্নিং কর্মকর্তা কার্যালয় থেকে প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ ও জমাসহ বিভিন্ন এলাকায় পথসভা করছেন।

বৃহস্পতিবার দুপুরে ৩ নং সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা শ্রমিক লীগের সভাপতি ইনসান আলী অধিক সংখ্যক লোকজন সঙ্গে নিয়ে ও শোডাউন করে মনোনয়নপত্র দাখিল করার সময় নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করায় ভ্রাম্যমাণ আদালতে ইউনিয়ন পরিষদ নির্বাচন আচরণ বিধিমালা ২০১৬-এর বিধি ৩১ আইনে তাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছে।

এদিকে গতকাল বিকেলে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে দেবগড় ইউনিয়নের এক ইউপি সদস্যের কর্মীকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ চন্দ্র সাহা বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এক প্রার্থী আচরণবিধি লঙ্ঘনের দায়ে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আগামীতেও এমন অভিযান অব্যাহত থাকবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top