শেবাগের চোখে কোহলির চেয়েও ভালো রাহুল

download-25-1.jpg

ডেস্ক রিপোর্ট : সেই ম্যানচেস্টার টেস্টের পর থেকে ভারতীয় ক্রিকেট নিয়ে যেনো আলোচনা-সমালোচনা যেন থামছেই না। বিশ্বকাপের পর বিরাট কোহলির অধিনায়কত্ব ছেড়ে দেওয়া নিয়ে যেমন আলোচনা তৈরি হয়েছে তেমনি ব্যাটার কোহলির ব্যাটিংয়ে রান নেই তা নিয়েও তৈরি হয়েছে সমালোচনা। ভারতীয় সাবেক ক্রিকেটার বীরেন্দর শেবাগ মনে করেন কোহলির বিশ্বকাপে ওপেনিং করা ঠিক হবে না।

শেবাগ ক্রিকবাজকে বলেন, ‘আমি যদি ভারতের দলের সঙ্গে যুক্ত থাকতাম তাহলে কোহলিকে গিয়ে বলতাম তুমি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ৩ নম্বরে ব্যাট করবে।’ ভারতের সর্বশেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে খেলেছেন কোহলি, সে ম্যাচে রোহিত শর্মার সঙ্গে নেমেছিলেন ওপেনিংয়ে। সে ম্যাচে ভারতও জিতেছিল দারুণভাবে। ওপেনিংয়ে নেমে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন ভারতের অধিনায়ক। ৫২ বলে করেছিলেন ৮০ রান করে ছিলেন অপরাজিত। সেই ইনিংসের পর থেকে ভারতীয় কোচিং স্টাফরা ও ভক্তরা বুঝতে পারেন কোহলি টি-টোয়েন্টিতে ওপেনিং পজিশনেও দারুণ।

কিন্তু আইপিএলের এই আসরে ব্যাট হাতে বিবর্ণ কোহলি। নিজের ব্যাটিংয়ের পাশাপাশি দলের পারফর্মেন্স ও ভালো হয়নি। শেবাগের মতে লোকেশ রাহুলের ওপেনিং করা উচিত। আইপিএলের এই আসরে পাঞ্জাব কিংসের হয়ে ১৩ ম্যাচে ৬২৯ রান করেছেন রাহুল। পাঞ্জাব ওপেনার দারুণ ফর্মে থাকায় শেবাগের মত, ওপেনিং করানো উচিত তাকে দিয়েই। সাবেক এই ক্রিকেটার আরো বলেন, ‘আমার মনে সন্দেহ রয়েছে কেউ কোহলিকে বলবে কিনা যে তুমি ৩ নম্বর পজিশনে ব্যাটিং কর। রাহুল যেভাবে ব্যাট করে, যদি সে আন্তর্জাতিক ক্রিকেটে ওপেন করে, আর সে যদি চেন্নাইয়ের বিপক্ষে যে স্বাধীনতা নিয়ে খেলেছে তা পায়, তাহলে সে দারুণ বিপদজনক এক খেলোয়াড় হয়ে উঠতে পারে।’

এতো আলোচনা-সমালোচনার মধ্যে গতকাল ভারত তাদের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে। ভারত ২৪ অক্টোবর তাদের চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের সঙ্গে ম্যাচ বিশ্বকাপ মিশন শুরু করবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top