মালয়েশিয়ায় করোনায় ১ লাখ ৬৫ হাজার বেকার

image-475742-1634153055.jpg

ডেস্ক রিপোর্ট : মালয়েশিয়ায় মহামারি করোনায় ১ লাখ ৬৫ হাজার লোক বেকার হয়েছেন। চলতি বছরের জুন পর্যন্ত বেকারত্বের হার ৪.৪ শতাংশ বা ১৬৫০০০ বেকার ব্যক্তির রেকর্ড করা হয়েছে বলে জানান রাজ্যের একজন নির্বাহী কাউন্সিলর।

রাজ্য সরকার বিষয়টি গুরুত্বসহকারে নিয়েছে এবং আশা করছে যে, “জেলাজাহা সেলাঙ্গর বেকারজা ২০২১” এর মাধ্যমে শতকরা হার কমিয়ে প্রায় ২৫০০০ চাকরির ব্যবস্থা করা হবে। রাজ্য যুব প্রজন্ম উন্নয়ন, খেলাধুলা এবং মানব মূলধন উন্নয়ন কমিটির চেয়ারম্যান মোহাম্মদ খায়রুদ্দিন ওথমান এ তথ্য জানান।

১২ অক্টোবর সেলাঙ্গরে অনুষ্ঠিত একটি আলোচনা সভায় ওথমান বলেন, ২০০টি কোম্পানিকে যুক্ত করা কর্মসূচিতে আগামী বছরের প্রথম প্রান্তিকে বেকারত্বের হার ৭.৭ শতাংশে নামিয়ে আনা হবে বলে আশা করা হচ্ছে।

২০১৯ সালে সেলাঙ্গর বেকারত্বের হার ২.৯ শতাংশ এবং ২০২০ সালে মহামারিজনিত কারণে এ সংখ্যা ৪.৫ শতাংশ বেড়েছে।

জেলাজাহ সেলাঙ্গর বেকারজা ২০২১ চলতি বছরের ২৩ অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত চলবে; যা শাহ আলম, কুয়ালা সেলাঙ্গর, কুয়ালা কুবু ভারু, হুলু লাঙ্গাত এবং পেটালিংয়ে কার্যক্রম শুরু হবে এবং এটি একটি হাইব্রিড ইভেন্ট হবে।

এছাড়া ক্যারিয়ার কার্নিভাল ইনভেস্ট সেলাঙ্গর ভিডির সহযোগিতায় মহাকাশ শিল্পে চাকরির পাশাপাশি পরিষেবা, উৎপাদন, ইলেকট্রনিক্স এবং ব্যবস্থাপনা খাতের অন্যান্য চাকরির ওপরও নজর দেবে।

বিশেষ করে যুবকরা তাদের কর্মজীবনের বিকল্পগুলো চিহ্নিত করতে এবং নিয়োগকর্তাদের তাদের প্রয়োজনীয় জনশক্তি পেতে সাহায্য করার জন্য www.selangorbekerja.com.my ওয়েবসাইটে নিবন্ধন করে রাজ্য সরকার প্রদত্ত উদ্যোগের সুবিধা গ্রহণ করবে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top