আসন্ন শুষ্ক মৌসুমে ব্যাপকভাবে উন্নয়ন কাজ শুরু করা হবে : কেসিসি মেয়র

KCC-Pic-13-10-21-1.jpg

বিজ্ঞপ্তি: খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক ঠিকাদারদের উদ্দেশ্য করে বলেন, উন্নয়ন কাজের গুণগতমান বজায় রাখতে কেসিসি কর্তৃপক্ষ বদ্ধপরিকর। তিনি বলেন, করোনা মহামারীর কারণে লক্ষ্যমাত্রা অনুযায়ী উন্নয়ন কাজ সম্পন্ন করা সম্ভব হয়নি। তাছাড়া বর্ষা মৌসুমে উন্নয়ন কাজের গুণগত মান বজায় রাখা কঠিন হয়ে পড়ে বিধায় কাজে কিছুটা ধীরগতি থাকলেও আসন্ন শুষ্ক মৌসুমে ব্যাপকভাবে উন্নয়ন কাজ শুরু করা হবে। তিনি কাজের গুণগত মানের বিষয়টি সর্বোচ্চ গুরুত্বের সাথে বিবেচনা করার জন্য কেসিসি’র প্রকৌশলী ও ঠিকাদারদের নির্দেশ দিয়ে বলেন, কোন ঠিকাদারের সাধ্যের বাইরে কার্যাদেশ গ্রহণ করা উচিত নয়। সাধ্যের বাইরে কার্যাদেশ গ্রহণের ফলে নির্ধারিত সময়ের মধ্যে কাজ সম্পন্ন করা তার জন্য কষ্টসাধ্য হয়ে পড়ে। সিডিউল অনুযায়ী কাজ সম্পন্নে ব্যর্থ হলে দায়ী ঠিকাদারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।

সিটি মেয়র আজ বুধবার দুপুরে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে কেসিসি’র ঠিকাদারগণের সাথে আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন। আসন্ন শুস্ক মৌসুমে ব্যাপকভাবে উন্নয়ন কাজ শুরুর পূর্বপ্রস্তুতি হিসেবে কেসিসি’র পক্ষ থেকে এ সভার আয়োজন করা হয়। সম্মিলিতভাবে সিডিউল নির্ধারিত সময়ের মধ্যে এবং মানসম্পন্নভাবে উন্নয়ন কাজ সম্পন্নে সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে বলে মতবিনিময় সভায় ঠিকাদারগণ সিটি মেয়রকে আশ্বস্ত করেন।

কেসিসি’র প্রধান প্রকৌশলী মোঃ এজাজ মোর্শেদ চৌধুরী, সহকারী প্রকৌশলী শেখ মোঃ মাসুদ করিম, ঠিকাদার কল্যাণ সমিতির সভাপতি শেখ মনি খোকন, সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশাসহ কেসিসি’র উপসহকারী প্রকৌশলী ও ঠিকাদারবৃন্দ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ৯টায় সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক সাংবাদিকসহ উন্নয়ন সংশ্লিষ্ট সংস্থাসমূহের কর্মকর্তাদের সাথে নিয়ে নগরীর আহসান আহমেদ ও শামছুর রহমান সড়কসহ কয়েকটি সড়কের ফুটপাথে স্থাপিত পেভমেন্ট টাইলস ও স্ট্যাম্প কনক্রিটের গুণগত মান ও স্থাপন কাজ সরেজমিন পরিদর্শন করেন। কেসিসি’র কাউন্সিলর আলহাজ্ব ইমাম হাসান চৌধুরী ময়না, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মো: মুন্সী মাহবুব আলম সোহাগ, খুলনা প্রেস ক্লাবের সাবেক সভাপতি এসএম নজরুল ইসলাম, শেখ আবু হাসান, একে হিরু, সাবেক সাধারণ সম্পাদক মল্লিক সুধাংশু, সাংবাদিক মোজাম্মেল হক হাওলাদার, রকিব উদ্দিন পান্নু, সুনীল দাস, মোঃ আমিরুল ইসলাম, এলজিইডি-খুলনার অতিরিক্ত প্রধান প্রকৌশলী রতন কুমার দে, থার্ড পার্টি টপ সুপারভিশনে নিয়োজিত কুয়েট-এর টীম লিডার প্রফেসর ড. মো: শাহজাহান ও সদস্য প্রকৌশলী সাইফুল করিম, কেসিসি’র প্রধান প্রকৌশলী মো: এজাজ মোর্শেদ চৌধুরী, নির্বাহী প্রকৌশলী মশিউজ্জামান খান ও শেখ মো: মাদুস করিম, কনসালট্যান্ট ফার্ম ডিডিসি’র ডেপুটি টীম লিডার ফরহাদ হোসেন, ফিল্ড কোঅর্ডিনেটর খোরশেদুর রহমানসহ উপ-সহকারী প্রকৌশলীগণ পরিদর্শনকালে উপস্থিত ছিলেন।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top