চাকরির প্রলোভনে টাকা আদায়, ৩ প্রতারক আটক

131834_bangladesh_pratidin_5831.jpg

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চাকরির প্রলোভনে প্রতারণার অভিযোগে ২ প্রতারণামূলক প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও এমডিসহ ৩ জনকে আটক করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৩)। আজ বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা।

এর আগে ১২ অক্টোবর নারায়ণগঞ্জ মহানগরের সিদ্ধিরগঞ্জের সাহেবপাড়া এলাকায় প্রতারণামূলক প্রতিষ্ঠান এন.আর.এস ফোর্স সিকিউরিটি সার্ভিস লি. এর অফিসে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দীর্ঘদিন ধরে অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে চাকরি প্রদানের নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম (৩১) এবং এমডি মো. সাইফুল ইসলামকে (২৮) প্রতারণামূলক কার্যক্রম পরিচালনা করা অবস্থায় আটক করা হয়।

এ সময় আসামিদের নিকট হতে প্রতারণার কাজে ব্যবহৃত ৭০টি ভিজিটিং কার্ড, ২০টি চাকরি প্রত্যাশীদের ভর্তি ফরম, একটি সিল, অফিস শর্তাবলীর ২০টি অঙ্গীকারনামা, ৩ জোড়া সিকিউরিটি ইউনিফর্ম ও ২টি আয়-ব্যয়ের রেজিস্টার জব্দ করা হয়।

এরপর তাদের দেওয়া তথ্যে একই দিনে র‍্যাব-১১ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন চাষাঢ়া তোলারাম কলেজ রোড এলাকায় অপর একটি প্রতারণামূলক প্রতিষ্ঠান এম.আর.এম ফোর্সেস সিকিউরিটি সার্ভিস লি. এর অফিসে অভিযান পরিচালনা করে। এ সময় প্রতারণামূলক কার্যক্রম পরিচালনা করা অবস্থায় ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান মো. রায়হানকে (৩০) আটক করা হয়। তারাও অনলাইনে লোভনীয় বিজ্ঞাপন দিয়ে চাকরি প্রদানের নামে প্রতারণা করে আসছিল।

এ সময় আসামির নিকট হতে প্রতারণার কাজে ব্যবহৃত ১টি সিল, ২০টি চাকরি প্রত্যাশীদের স্বহস্তে পূরণকৃত ভর্তি ফরম, ২টি এটিএম কার্ড, ৪টি টাকা রশিদ ও ৩টি আয়-ব্যয়ের রেজিস্টার জব্দ করা হয়।

এ ঘটনায় আইনগত কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানায় র‍্যাব।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top