মৌলভীবাজারে দুদিন ধরে তীব্র দাবদাহ

maulvibazar-20211013141627.jpg

ডেস্ক রিপোর্ট : মৌলভীবাজারে টানা ২ দিন ধরে চলছে তীব্র দাবদাহ। এতে গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। দিনে অসহনীয় উত্তাপ আর রাতের বেলায় ভ্যাপসা গরম মানুষের জীবনকে বিষিয়ে তুলেছে। প্রতিটি ঘরে ঘরে বেড়েছে জ্বর ও সর্দি-কাশি রোগীর সংখ্যা।

প্রচণ্ড গরমের কারণে কদর বেড়েছে আখের রস, ডাবের পানি ও লেবু শরবতের। ২ দিনের ব্যবধানে শ্রীমঙ্গলের লেবুবাজারে সাইজ ভেদে পিসপ্রতি লেবুর দাম বেড়েছে ১ থেকে ৩ টাকা পর্যন্ত। এদিকে দ্রব্যমূল্যের বাজারও ঊর্ধ্বমুখী। সব মিলিয়ে হাঁপিয়ে উঠেছে দিন এনে দিন খাওয়া পরিবারগুলো।

বুধবার (১৩ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার শহরে কথা হয় রিকশাচালক জামাল মিয়ার সঙ্গে। তিনি বলেন, তীব্র গরমে এখন রিকশা চালানো কঠিন হয়ে পড়েছে। রাস্তায় মানুষজনও কম। গরমে সবাই অতিষ্ঠ।

মাসুক মিয়া নামে বৃদ্ধ এক রিকশাচালক বলেন, ‘এই বয়সে রিকশা চালাতে কার মন চায় তাও আবার এতো গরমে। কিন্তু কিছু করার নেই, সংসারে খানেওয়ালা ৬ জন। মেয়েরা বড়, ছেলে ছোট। তাই যত কষ্টই হোক রিকশা না চালিয়ে উপায় নেই।’

শ্রীমঙ্গল লেবু আড়ত মালিক রাজিব মিয়া জানান, গরমের কারণে লেবুর দাম কিছুটা বেড়েছে। যেসব লেবু দুদিন আগেও প্রতি পিস কেনাবেচা হয়েছে এক থেকে দেড় টাকায়। কিন্তু এখন তা কেনাবেচা হচ্ছে, ২ থেকে ৪ টাকা পর্যন্ত।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের আবহাওয়া সহকারী আনিসুর রহমান জানান, আজ দুপুর ১২টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস। সাগরে নিম্নচাপ না হওয়া পর্যন্ত এমন তাপমাত্রা আরও কয়েকদিন থাকতে পারে। গতকাল সন্ধ্যায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৬.৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top