নতুন ডিজাইনের পালসার আনছে বাজাজ

image-234020.jpg

ডেস্ক রিপোর্ট : ২৫০ সিসির নতুন পালসার আনছে বাজাজ। তিনটি ভার্সনে এই বাইক পাওয়া যাবে। একটি ভার্সনে থাকবে প্রজেক্টর হেডল্যাম্প। নভেম্বরের ভারতে বাইকটি কেনার জন্য ফরমায়েশ নেয়া হবে। একেবারে নতুন ডিজাইন ল্যাঙ্গুয়েজ আসতে চলেছে পালসার

আগের মতো সাধারণ ইন্ডিকেটর দেওয়া হবে না পালসারে। পরিবর্তে আধুনিক এলইডি ইন্ডিকেটর দেওয়া হবে নতুন বাইকে। স্লিক ডিজাইনের এই ইন্ডিকেটরগুলো বদলে দেবে বাইকের লুক।

২৫০ পালসারে অ্যালয় হুইলের সঙ্গে দেওয়া হবে ডিস্ক ব্রেকস। শোনা যাচ্ছে, গাড়িতে টিউবলেস রেডিয়াল টায়ার দেওয়া হবে ।ইতিমধ্যেই বাইকের আত্মপ্রকাশ সম্পর্কে নিজেই নিশ্চিত করেছেন কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর রাজীব বাজাজ। তিনি জানান, পালসারের ২০ তম বার্ষিকী উপলক্ষে নভেম্বরেই নতুন পালসার আনবে।

এই মডেলে ২৫০ সিসির অয়েল কুলড ইঞ্জিন দেবে বাজাজ। যা ২৪ বিএইচপি ও ২০ এনএম-এর টর্ক দেবে। এই বাইকের ক্ষেত্রে নতুন কোনও ইঞ্জিন লঞ্চ করবে না বাজাজ। পরিবর্তে ডমিনার ২৫০-র ২৪৮.৭৭সিসির লিকুইড কুলড ডিওএইচসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন ব্যবহার করা হবে। কেটিএম ডিউকে একই ইঞ্জিন ব্যবহার করেছিল কোম্পানি। এছাড়াও প্রতি চাকাতেই থাকবে ডিস্ক ব্রেক, ডুয়েল চ্যানেল এবিএস।

নতুন মডেলে ফুললি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট প্যানেল দেবে বাজাজ।

বাজাজ পালসার ২৫০ মডেলটি ন্যাকেজ, ফুললি ফেয়ারড এবং সেমি-ফেয়ারড এই তিনটি ভার্সনে বাজারে আসবে। ভারতে বাইকটির দাম হতে পারে ১.৩৫ লাখ রুপি।

২০০১ সালে প্রথম বাজাজ অটো যাত্রা শুরু করে। সেই বছরই নভেম্বরে বাজারে আসে জনপ্রিয় বাইক বাজাজ পালসার। ভারত ছাড়াও উপমহাদেশে বিশাল মার্কেট করে নেয় এই বাইক। বাংলাদেশেও তুমুল জনপ্রিয় বাজাজ পালসার।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top