উপমন্ত্রীর চেষ্টায় শরীয়তপুরে হচ্ছে ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’

image-234026.jpg

ডেস্ক রিপোর্ট : শরীয়তপুরে শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেওয়া হয়েছে। এর ফলে দক্ষিণাঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি পূরণ হতে যাচ্ছে। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব মাহমুদুল আলম সাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

গত ১০ জুন শরীয়তপুর-২ আসনের সাংসদ ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীমের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতিগত অনুমোদনের মাধ্যমে শরীয়তপুরে ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয়’ স্থাপনের নিমিত্তে যুগোপযোগী একটি খসড়া আইন প্রণয়ন করে এ বিভাগে পাঠানো হয়েছে।

এদিকে শরীয়তপুরে বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দেওয়ায় সর্বস্তরের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

এ প্রসঙ্গে উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, ‘শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় কৃষিনির্ভর দক্ষিণাঞ্চলে আর্থ-সামাজিক পরিবর্তনে ব্যাপক ভূমিকা রাখবে। বিশ্ববিদ্যালয়ের ভর্তির আসন সংখ্যা কম হলে অনেক শিক্ষার্থীর উচ্চশিক্ষা লাভ সম্ভব হয় না। শেখ হাসিনা কৃষি বিশ্ববিদ্যালয় করার মধ্যমে এই সমস্যার অনেকটা লাঘব হবে।

প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শামীম আরও বলেন, ‘শরীয়তপুর জেলার সর্বস্তরের জনসাধারণ বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি চিরকৃতজ্ঞ। প্রধানমন্ত্রীর নেতৃত্বেই সারা দেশের মতোই এগিয়ে যাবে আমাদের প্রিয় শরীয়তপুর।’

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top