বরিশালে দুই দিনের ব্যবধানে আবারও বেড়েছে পিয়াজের দাম

162652_bangladesh_pratidin_Barisal-Oni-1.jpg

নিজস্ব প্রতিবেদক: বরিশালের বাজারে দুই দিনের ব্যবধানে আবারও বেড়েছে দেশী এবং বিদেশী পিয়াজের দাম। দুই দিন আগে বরিশালের পাইকারী বাজারে ৫০ থেকে ৫২ টাকা দরে বিক্রি হওয়া পিয়াজ আজ বিক্রি হচ্ছে ৫৮ থেকে ৬২ টাকা কেজি দরে। কোন যৌক্তিক কারণ ছাড়াই হঠাৎ পিয়াজের দাম বেড়ে যাওয়ায় ক্ষুব্ধ ক্রেতারা।

এদিকে ব্যবসায়ীরা বলছেন, পিয়াজের আমদানী কম হওয়ায় মূল্য বেড়েছে। তারা কেনা মূল্যের সাথে সামান্য লাভ রেখে পিয়াজ বিক্রি করছেন মাত্র।

বুধবার দুপুরে বরিশালের পিয়াজ-রসুন-আলুর বৃহত্তম বাজার নগরীর পিয়াজপট্টি গিয়ে দেখা গেছে, দেশী পিয়াজ পাইকারী বিক্রি হচ্ছে ৬০ টাকা কেজি দরে এবং আমদানীকৃত পিয়াজ বিক্রি হচ্ছে ৫৮ টাকা দরে। খুচরা পর্যায়ে দেশী পিয়াজ ৭০ টাকা এবং এলসি পিয়াজ বিক্রি হচ্ছে ৬৫ টাকা কেজি দরে। অথচ ২ দিন আগে পাইকারী বাজারে ১০ থেকে ১২ টাকা কমে বিক্রি হয়েছে দেশী-বিদেশী পিয়াজ। হঠাৎ করে পিয়াজের মূল্য বেড়ে যাওয়ায় ক্ষুব্ধ সাধারন ক্রেতারা। বাজারের দিকে সরকারের কোন নজরদারী না থাকায় ব্যবসায়ীরা ইচ্ছেমত নিত্য পন্যের দাম বাড়াচ্ছে বলে অভিযোগ করেন তারা। বাজার নিয়ন্ত্রনে তারা সরকারকে কঠোর নজরদারী করার দাবী জানিয়েছেন।

এদিকে আড়তদার ও ব্যবসায়ীরা পিঁয়াজের মূল্য বৃদ্ধির জন্য আমদানীকারকদের দায়ী করেছেন। নগরীর পিয়াজপট্টির তালুকদার বানিজ্যালয়ের শিপন তালুকদার বলেন, মোকামে দাম বেড়ে যাওয়ায় বরিশালের বাজারেও সব ধরনের পিঁয়াজের দাম বেড়েছে। তারা কেনা মূল্যের সাথে সামান্য লাভ রেখে পিঁয়াজ বিক্রি করছেন মাত্র।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top