আ. লীগ পরিকল্পিতভাবে গণতন্ত্রকে ধ্বংস করেছে : মির্জা ফখরুল

17-20210728220510-20221004143332.webp

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগ সরকার পরিকল্পিতভাবে প্রথম থেকেই দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছে বলে দাবি করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করার কাজ করেছে। গত কয়েক বছরে দেশের অনেক গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস করে দিয়েছে।

সোমবার (৪ অক্টোবর) দুপুরে রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জে বিএনপি স্থায়ী কমিটি সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাসভবনে দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করতে গিয়ে তিনি এসব কথা বলেন।ফখরুল বলেন, সারা দেশের মানুষকে একটি দানব সরকার নির্যাতন করছে। অনেক দুঃখ কষ্টের মধ্যেও আমরা আজ এই অশুভ শক্তিকে পরাজিত করার শপথ নেব।

আমরা বাংলাদেশের মানুষরা সব সময় অসাম্প্রদায়িক দেশ নির্মাণে কাজ করেছি উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, ১৯৭১ সালে স্বাধীনতার জন্য আমরা হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই একযোগে যুদ্ধ করেছিলাম। পরবর্তীতে সেটার জন্য কাজ করেছি। কিন্তু দুর্ভাগ্য, স্বাধীনতার ৫০ বছর পর আমাদের সেই যে আশা-আকাঙ্ক্ষা, তা আর দেখছি না।

আরও পড়ুন : ছড়াবে এবার জয়ার ‘পেয়ারার সুবাস’

খালেদা জিয়াকে অন্যায়ভাবে মিথ্যা মামলা দিয়ে আটকে রাখা হয়েছে দাবি করে সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, আমাদের নেতা তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে নির্বাসিত করা হয়েছে। অসংখ্য নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে।আওয়ামী লীগ ভোটের অধিকার, কথা বলার অধিকার কেড়ে নিয়েছে মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, এই অবস্থার মধ্যে আজ দুর্গোৎসব উদযাপিত হচ্ছে। দেবী দুর্গার আবির্ভাবে পৃথিবীতে শান্তি প্রতিষ্ঠিত হোক।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, নির্বাহী কমিটির সদস্য নিপুন রায় চৌধুরী প্রমুখ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top