জলাবদ্ধ এলাকা পরিদর্শন, ব্যবস্থা নেওয়ার নির্দেশ ডিসির

Sat20190930164900.jpg

নিজস্ব প্রতিবেদক, প্রবর্তন | প্রকাশিতঃ ১৮:৩২, ৩০ সেপ্টেম্বর ২০১৯

সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহর ইউনিয়নের জলাবদ্ধ এলাকা পরিদর্শন করে জলাবদ্ধতা নিরসন, জলাবদ্ধ এলাকায় সুপেয় খাবার পানির ব্যবস্থা ও পানিবাহিত রোগ প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে তিনি ধুলিহর ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন এবং মানুষের দুর্ভোগ দেখে তাৎক্ষণিক মোবাইল ফোনে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাদের এ নির্দেশ দেন।

এ সময় তিনি পাম্পের মাধ্যমে জলাবদ্ধ এলাকার পানি সেচে বেতনা নদীতে ফেলার জন্য পল্লী বিদ্যুতের ডিজিএম ও বিএডিসি কর্মকর্তাকে নির্দেশ দেন।

একই সঙ্গে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জনস্বাস্থ্য প্রকৌশলীকে জলাবদ্ধ এলাকায় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বিতরণ ও স্বাস্থ্য বিভাগকে মেডিক্যাল টিম পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

জেলা প্রশাসক এ সময় স্থানীয়দের আশ্বস্ত করে বলেন, জলাবদ্ধতা দূরীকরণে বেতনা নদী খননের বিকল্প নেই। এজন্য পানিসম্পদ মন্ত্রণালয়ে প্রস্তাবনা পাঠানো হয়েছে। বেতনা নদী খনন হলে এ এলাকার কৃষি প্রাণ বৈচিত্র্য আগের রূপে ফিরে আসবে। একই সঙ্গে দুর্যোগকালীন জলাবদ্ধ মানুষকে ত্রাণ সহায়তা দেওয়া হবে।

জলাবদ্ধ এলাকা পরিদর্শনকালে তার সঙ্গে উপস্থিত ছিলেন- সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী, ধুলিহর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইয়ারুল হক প্রমুখ।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top